ডিজিটাল হলো ঢাবির উদয়ন স্কুল

Udayan
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পূর্ণাঙ্গ ডিজিটাল হিসেবে যাত্রা শুরু করেছে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ডিজিটাল স্কুল কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইটিমস নামক সফটওয়্যার ব্যবহার করে উদয়ন স্কুলের শিক্ষা ও ব্যবস্থাপনায় অফিস ও ক্লাস ম্যানেজমেন্ট, রুটিন তৈরি, ফলাফল তৈরি ও প্রকাশ, উপস্থিতি, পরীক্ষা, বেতন প্রদানসহ আনুষঙ্গিক কার্যক্রম এই সফটওয়্যারের মাধ্যমেই সম্পন্ন করা হবে। উদয়ন স্কুলের এই কার্যক্রম পরিচালনা করছে ফোর ডি কমিউনিকেশনস।

Udayan

উদ্বোধনী অনুষ্ঠানে পলক বলেন, শিক্ষাকে ডিজিটাল করলে শিক্ষার্থীদের পাশাপাশি স্কুল কর্তৃপক্ষেরও ব্যয় সংকোচন হয়। অভিভাবকদের সঙ্গে স্কুলের সমন্বয়হীনতা থাকে না।

এসময় তিনি উদয়ন স্কুলে কম্পিউটার ল্যাব এবং প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্লাসরুম মাল্টিমিডিয়া করার ঘোষণা দেন।

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবি কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ, ফোর ডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল ইমরানসহ আরও অনেকে।

ইমরান হোসেন মিলন

 

*

*

আরও পড়ুন