Samsung IM Campaign_Oct’20

বই পড়ুয়াদের পুরস্কৃত করবে গ্রামীণফোন

Grameenphone bissawsahitto kendro
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বসাহিত্য কেন্দ্রের স্কুল ও কলেজ শিক্ষার্থীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’ এর বিজয়ীদের পুরস্কৃত করবে মোবাইল অপারেটর  গ্রামীণফোন।  ১৫ ও ১৬ জানুয়ারি রমনা বটমূলে এবারের কর্মসূচির ঢাকা বিভাগের পুরস্কার বিতরণ করা হবে।

বুধবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে বইপড়া কর্মসূচির পুরস্কার বিতরণ নিয়ে কথা বলেন গ্রামীণফোন ও বিশ্বসাহিত্য কেন্দ্রের কর্তাব্যক্তিরা।

গ্রামীণফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের সঙ্গে গ্রামীণফোনের সম্পর্ক অনেক পুরনো।  ইতোমধ্যে ২৫০টি বই নিয়ে আমরা আলোর পাঠশালা অ্যাপ চালু করেছি। ওই অ্যাপে বছরে ১০০টি বাংলা ভাষার বই যোগ করা হবে। অ্যাপে যে বইগুলো আছে সেগুলো এরই মধ্যে চার লাখেরও বেশি ডাউনলোড হয়েছে।

Grameenphone bissawsahitto kendro

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বিশ্বসাহিত্য কেন্দ্রের যাত্রা শুরু হয় ১৯৭৮ সালে। স্কুল কলেজের শিক্ষার্থীদের পাঠাভ্যাস সৃষ্টি হলে দেশ পরিবর্তন হয়ে যাবে। আরো উন্নত দেশে পরিণত হবে বাংলাদেশ।

এর আগে সারাদেশে অনুষ্ঠিত বইপড়া কর্মসূচিতে শুধু ঢাকা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৪০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। এছাড়াও সারাদেশ থেকে আরো প্রায় দেড় লাখ শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নেয়।

প্রতিবছর ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় এই কর্মসূচির অধীনে পুরস্কার বিতরণ করা হলেও এবার তার সঙ্গে যুক্ত হচ্ছে রাজশাহী বিভাগ। ২২ জানুয়ারি রাজশাহী, ২৯ জানুয়ারি চট্টগ্রাম এবং খুলনাতে হবে ১১ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজন করবে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন।

এছাড়াও প্রায় ৬৫ হাজার বই বিতরণ করা হবে। এর আগে গ্রামীণফোন বিভিন্ন স্কুলে বইপড়া কর্মসূচিতে ৩০টি ল্যাপটপ বিতরণ করেছে।

ইমরান হোসেন মিলন

 

*

*

আরও পড়ুন