Header Top

শিশুদের অ্যামাজন ফায়ার : ভালো ডিসপ্লেতে বাজে ক্যামেরা

Evaly in News page (Banner-2)

আদনান নিলয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তিপণ্য ব্যবহারের দৌড়ে আজকাল পিছিয়ে নেই ছোটরাও। বড়দের পাশাপাশি এখন বাচ্চাদের হাতেও শোভা পায় হরেক রকমের স্মার্টফোন। খুব শিগগিরই কার্টুন নেটওয়ার্কের বদলে ট্যাবলেটই যে ছোটদের মূল বিনোদনদাতা হয়ে উঠবে, তা এখনই স্পষ্ট।

আর অদূর ভবিষ্যতকে আরেকটু তাড়াতাড়ি কাছে নিয়ে আসতে এগিয়ে এলো অ্যামাজন। প্রতিষ্ঠানটি একান্ত ছোটদের জন্য বাজারে নিয়ে আসল কম দামী এক ট্যাবলেট, অ্যামাজন ফায়ার : কিডস এডিশন।

ডিজাইন
ট্যাবলেটটির ডিজাইন ছোটদের আকর্ষণ করতে বাধ্য। এর খেলনা ধরনের ঢেউ খেলানো বডি মূহুর্তেই আপন করে নিতে পারবে শিশুরা। যেহেতু শিশুদের হাতে থাকবে, তাই মজবুত হওয়াটা জরুরী। সে কথা মাথায় রেখে ট্যাবটির বডি শক্ত করে বানানো হয়েছে। এর বিশাল পুরুত্বেই বোঝা যায়, মাটিতে সজোরে আছাড়ে পরলেও অক্ষুণ্ণ থাকবে বডি।

amazon fire kids edition 4

ডিসপ্লে
এতে ১২৮০*৮০০ পিক্সেল রেজ্যুলেশনের ডিসপ্লে রয়েছে। ডিভাইসটির শার্পনেস ও কালার রি-প্রোডাকশন ভালো। এই শার্পনেস ছোটদের গেইমস খেলা ও ভিডিও দেখার জন্য উপযুক্ত।

পারফরমেন্স
এতে প্রসেসর রয়েছে ১.২ গিগাহার্জ কোয়াড কোর ও এক গিগাবাইট র্যা ম রয়েছে। গেইমস খেলা ও ভিডিও দেখার মধ্যে সীমাবদ্ধ থাকতে পারলে এই ট্যাবের পারফরমেন্স বেশ ভালো পাওয়া যাবে। কিন্তু ভারি কাজের ক্ষেত্রে ল্যাগ ধরা পড়বে।

ক্যামেরা
পেছনে রয়েছে ২ মেগাপিক্সেল ও সামনে রয়েছে ভিজিএ ক্যামেরা। ক্যামেরা কোয়ালিটি খুব একটা ভালো হবে না, তাই ট্যাবটি কেনার সময় ক্যামেরার দিক থেকে প্রত্যাশা কম থাকাই উত্তম।

amazon fire kids edition 3

ব্যাটারি
ট্যাবলেটটির ব্যাটারি ফুল চার্জে টেনেটুনে ৭ ঘণ্টার মত চলবে।

মূল্য
ডিভাইসটি দেশের বাজারে প্রায় ১১ হাজার টাকায় পাওয়া যাবে।

এক নজরে ভালো
– সুন্দর বডি
– ভালো ডিসপ্লে

এক নজরে খারাপ
– বাজে ক্যামেরা

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন