মিউজিক স্ট্রিমিংয়ের বিপক্ষে ব্লু!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে মিউজিক স্ট্রিমিংয়ের বিপক্ষে জনপ্রিয় ব্রিটিশ গায়িকা ও গীতিকার অ্যাডেল ব্লু।

এ কারণেই বিক্রির রেকর্ড গড়া ২৫ অ্যালবামটি অ্যাপল মিউজিক বা স্পটিফাইয়ের মতো স্ট্রিমিং সার্ভিসে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ব্রিটিশ সুন্দরী। এমন সিদ্ধান্তের জন্য নিজে গর্বিত উল্লেখ করে অ্যাডেল ব্লু বলেছেন অ্যালবামটি ফ্লপ হলেও তার সিদ্ধান্ত এমনই হতো।

গত নভেম্বরে অ্যাডেল ব্লু’র সর্বশেষ অ্যালবাম ২৫ রিলিজের এক সপ্তাহের মধ্যেই যুক্তরাজ্যে আট লাখের বেশি কপি বিক্রি হওয়ার রেকর্ড গড়েছে। এখন পর্যন্ত অ্যালবামটির ২ মিলিয়নের বেশি কপি বিক্রি হয়েছে।

adele

টাইম ম্যাগাজিনে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যাডেল ব্লু জানিয়েছেন তিনি মিউজিক স্ট্রিমিং করেন না। গান শোনার জন্য অ্যালবাম কেনার পাশাপাশি ডাউনলোডও করে থাকেন ব্লু।

মিউজিক স্ট্রিমিংকে ব্যবহারের পর ফেলে দেওয়ার মতো সেবা উল্লেখ করে মিউজিককে ইভেন্টের সঙ্গে তুলনা করেছেন ব্লু। মিউজিক খাতের ভবিষ্যৎ স্ট্রিমিং হলেও এটাই এ শিল্পকে সবার কাছে পৌঁছে দেওয়ার একমাত্র পদ্ধতি নয় বলে মন্তব্য করেছেন এই গায়িকা ও গীতিকার।

২৭ বছর বয়সী এই ব্রিটিশ সুন্দরীর পুরো নাম অ্যাডেল লোরি ব্লু অ্যাডকিনস। মিউজিক স্ট্রিমিং পছন্দ না করলেও তার ১৯ ও ২১ নামের অ্যালবাম দুইটি স্ট্রিমিং করা যায়। জনপ্রিয় মিউজিক স্ট্রিমিং সাইট স্পটিফাইয়ে অ্যাডেলের ২৪ মিলিয়ন ভক্ত রয়েছে।

নতুন অ্যালবামটি স্ট্রিমিং সেবায় না দিতে অ্যাডেল ব্লু’র নেওয়া সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে স্পটিফাই। তবে প্রতিষ্ঠানটির আশা আগের দুইটি অ্যালবামের মতো ২৫ অ্যালবামটিও স্ট্রিমিং করার সুযোগ পাবেন এই গায়িকার ভক্তরা।

বিবিসি অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন