Techno Header Top and Before feature image

জাবিতে বিডি জবস ক্যারিয়ার ফেস্টিভাল অনুষ্ঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের শীর্ষস্থানীয় অনলাইন জব মার্কেটপ্লেস বিডিজবসের আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী ‘বিডিজবস ক্যাম্পাস ক্যারিয়ার ফেস্টিভাল’ অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফ্রেশ গ্র্যাজুয়েটদের চাকরি দিতে সপ্তমবারের মতো আটটি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ফেস্টের আয়োজন করেছে বিডিজবস।

মঙ্গল ও বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ওই ফেস্টিভালে বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠানসহ ২৭টি কোম্পানি অংশ নেয়।

Campus career fest in JB

এ ব্যাপারে বিডিজবসের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী জানান, ক্যারিয়ার ফেস্টিভ্যালে জব অফার করা হয়েছিল ৮২টি। শিক্ষার্থীদের কাছ থেকে প্রথম দিনে প্রায় দুই হাজার ৮৫৮টি সিভি জমা পড়ে। দ্বিতীয় দিনে কোম্পানিগুলো শর্টলিস্ট করে সেখান থেকে ৭৮০ জনের সাক্ষাতকার নেয়।

প্রিয়শপ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খান জানান, ক্যাম্পাস ক্যারিয়ার ফেস্টিভাল থেকে তারা কিছু নিয়োগ দেবেন। এক্ষেত্রে সদ্য পাশ করে বের হওয়া শিক্ষার্থীদের সুযোগ দেয়া হবে।

অনলাইন মার্কেটপ্লেস আজকের ডিল ও বিডি জবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর জানান, ই-কমার্স এ দেশের উঠতি বাজার। তাই অনেক ফ্রেশ গ্র্যাজুয়েটরা এই খাতে তাদের ক্যারিয়ার গড়তে আগ্রহী হচ্ছে। এটা তাদের জন্য একটা সুযোগও।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন