মাঝারি বাজেটের ফোন আনবে প্রিভে অনুপ্রাণিত ব্ল্যাকবেরি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছরের অক্টোবর মাসে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন ‘ব্ল্যাকবেরি প্রিভ’ বাজারে আনে কানাডাভিত্তিক প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি। এ পর্যন্ত প্রতিষ্ঠানটির এই ডিভাইস সাত লাখের বেশি ইউনিট বিক্রি হয়েছে। আর এর মাধ্যমে দীর্ঘ দুই বছর খুঁড়িয়ে চলা ব্ল্যাকবেরি লাভের মুখ দেখেছে।

নতুন ফোন সাড়া জাগানোয় স্মার্টফোনের বাজারে আবারও ঘুরে দাঁড়ানোর জন্য আটঘাট বেঁধে নামছে ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটি ২০১৬ সালে দামি স্মার্টফোনের পাশাপাশি মাঝারি বাজেটের ফোন আনার প্রস্তুতি নিচ্ছে।

বিজনেস সংবাদ মাধ্যম ব্লুমবার্গকে দেয়া এক সাক্ষাতকারে এসব কথা জানিয়েছেন ব্ল্যাকবেরির প্রধান নির্বাহী কর্মকর্তা জন চেন।

BlackBerry CEO John Chen Hints at Mid-Range Android Phone for 2016

ব্লুমবার্গকে চেন জানান, প্রিভের সাফল্যের ধারা অব্যাহত থাকলে ২০১৬ সালে বেশি দামের আরও কিছু অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের পাশাপাশি মাঝারি বাজেটের ফোন আনা হবে। এ নিয়ে চিন্তাভাবনা চলছে।

নতুন স্মার্টফোন কবে নাগাদ আনা হবে এমন প্রশ্নের জবাবে চেন জানান, আগামী দিনগুলোকে প্রিভ কতখানি বাজার মাতিয়ে রাখে তার উপর বিবেচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আগামী তিন মাসের মধ্যে বিশ্বের আরও ৩১টি দেশে ব্ল্যাকবেরি প্রিভ আনা হবে বলেও জানান চেন।

ব্ল্যাকবেরির মাঝারি বাজেটের আসন্ন স্মার্টফোনগুলোর দাম কত হতে পারে এ ব্যাপারেও কিছু জানাননি চেন।

সম্প্রতি ব্ল্যাকবেরির একটি স্মার্টফোনের নানান তথ্য ফাঁস হতে শুরু করেছে অনলাইনে। এসটিভি১০০-১ কোড নেমে এই হ্যান্ডসেট নিয়ে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গুঞ্জন আছে, এই ফোনের নাম হবে ‘ব্ল্যাকবেরি ভিয়েনা’।

এনডিটিভি ও জিএসএম এরেনা অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন:

 

*

*

আরও পড়ুন