Header Top

উন্মুক্ত হল মুক্তিযুদ্ধের গল্প নিয়ে গেইম

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিজয় দিবসের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হল অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি মুক্তিযুদ্ধের গেইম ’হিরোজ অব ৭১’ । ইতোমধ্যে অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্টফোন ব্যবহারকারীদের মাঝে গেইমটি বেশ সাড়া জাগিয়েছে। দেশীয় অ্যাপ্লিকেশন গেইম নির্মাতা প্রতিষ্ঠান পোর্টব্লিস এই গেইম তৈরি করেছে।

৮৪ মেগাবাইটের গেইমটিতে ১৬টি ডিফিকাল্ট লেভেল আছে। গেইমাররা তিনটা ক্যারেক্টার নিয়ে খেলতে পারবেন। আর এই তিন ক্যারেক্টারের অস্ত্র ও দক্ষতা ব্যবহার করে তাদেরকে ক্যাম্প রক্ষা করতে হবে।

এক্ষেত্রে গেইমারের সামনে ধাপে ধাপে পাকিস্তানি সেনা আসতে থাকবে। গেইমার এসব সেনাদের মেরে ধাপগুলো পার হবেন। প্রথম ধাপে অল্প কিছু সৈন্য আসবে, পরে সেনার সংখ্যা, অস্ত্রের ড্যামেজ, প্রকারভেদ বাড়তে থাকবে। ১৬টি লেভেল পার করতে পারলেই গেইমার ক্যাম্পকে রক্ষা করতে পারবেন।

আরও পড়ুন: অনলাইনে মুক্তিযুদ্ধের গৌরব গাঁথা

Screenshot_2

গেইমটি গেইমারদের কাছে জনপ্রিয়তা পাবে জানিয়ে গেইম নির্মাতা মুস্তাকিম বলেন, গেইমের নূন্যতম গ্রহণযোগ্যতা তৈরি করতে অনেক কিছুই করতে হয়। আর মুক্তিযুদ্ধের মত বিশাল এবং স্পর্শকাতর একটা প্রেক্ষাপটে এটা আরও কঠিন। আমরা এজন্য এ মূহুর্তে ছোট একটি কাহিনী এবং গেইমপ্লে নিয়ে গেইমটা তৈরি করেছি।

তিনি আরও জানান, গেইমারদের সাড়া পেলে অ্যান্ড্রয়েড ছাড়াও আইওএস ও উইন্ডোজ প্লাটফর্মে আসবে গেইমটি।

গুগলপ্লে’তে ৪.৯ রেটিং পাওয়া গেইমটি এই ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন