Samsung IM Campaign_Oct’20

এপ্রিলে আসছে জিওমির ল্যাপটপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বাজারে একটা শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে জিওমি। সাশ্রয়ী দামে উন্নত কনফিগারেশনের ডিভাইস এনে এই অবস্থান তৈরি করেছে চীনা প্রতিষ্ঠানটি। উন্নয়নশীল বিশ্বে তুমুল জনপ্রিয় এই প্রতিষ্ঠান এবার ল্যাপটপ বাজারে প্রবেশ করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটির প্রথম ল্যাপটপ ২০১৬ সালের এপ্রিল মাসে বাজারে আসছে।

জিওমির পণ্য সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট বেশ কিছু প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই সব তথ্য জানানো হয়েছে।

সূত্র আরও জানিয়েছে, জিওমির ল্যাপটপ দর্শন ও মানে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের ম্যাকবুক এয়ারের মতো হবে।

Xiaomi's Laptop

এর আগে অক্টোবর মাসের শেষ দিকে ডিজিটাইমস এক প্রতিবেদনে জানায়, জিওমি শিগগিরই ল্যাপটপ তৈরিতে হাত দিচ্ছে। প্রতিষ্ঠানটির প্রথম ল্যাপটপ স্মার্টফোনের মতো কম দামে পাওয়া যাবে।

তখন জিওমির হার্ডওয়্যার অংশীদার ইনভেনটেকের বরাত দিয়ে সূত্র আরও জানায়, জিওমির ল্যাপটপ দুটি মডেলে পাওয়া যাবে। এর মধ্যে একটি হবে ১২.৫ ইঞ্চির এবং অপরটি হবে ১৩.৩ ইঞ্চির।

ডিজিটাইমসের ওই প্রতিবেদনে আরও দাবী করা হয়, ১২.৫ ইঞ্চি মডেলের ল্যাপটপ দুই লাখ ৫০ হাজার ইউনিট এবং ১৩.৩ ইঞ্চি মডেলের ল্যাপটপ ৫ লাখ ইউনিট তৈরি করা হবে। ১২.৫ ইঞ্চি মডেলের ল্যাপটপ তৈরি করবে ইনভেনটেক এবং ১৩.৩ ইঞ্চি মডেলের ল্যাপটপ তৈরি করবে কমপ্যাল ইলেক্ট্রনিকস।

নতুন খবরে বলা হয়েছে, অ্যাপল ও লেনোভোর মতো প্রতিষ্ঠানের সাথে টেক্কা দিতে বাজারে ল্যাপটপ আনতে যাচ্ছে জিওমি। সেজন্য জিওমির ল্যাপটপে থাকবে অ্যাপলের ম্যাকবুক এয়ার ও লেনোভোর থিংকপ্যাডের মতো দামি ডিভাইসের সব ফিচার।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন