Techno Header Top and Before feature image

বিপিওতে চাকরি পেলেন ২৩৫ শিক্ষার্থী

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন হতে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পেয়েছেন ২৩৫ শিক্ষার্থী।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর সদস্য ছয়টি কোম্পানিতে এসব শিক্ষার্থীদের চাকরির নিয়োগপত্র দেয়া হয়।

বাক্য এবং তথ্যপ্রযু্ক্তি বিভাগ আয়োজিত এই ‘বিপিও সামিটি-২০১৫’ উপলক্ষ্যে ২০০ শিক্ষার্থীর চাকরির ব্যবস্থা করার ঘোষণা দেয়া হয়েছিল।

বুধবার দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বাক্যর সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন টেকশহরডটকমকে জানান, সম্মেলন উপলক্ষ্যে দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ে অ্যাক্টিভেশন প্রোগ্রামের মাধ্যমে সাত হাজারেরও বেশি সিভি নেয়া হয়। এখান থেকেই বাছাই করে বিপিও সম্মেলনে সরাসরি ইন্টারভিউ নেয়া হয় এবং অনস্পট শিক্ষার্থীদের চাকরির নিয়োগপত্র দেয়া হয়।

call-center

বিপিও সম্মেলনে ইন্টারভিউ দিয়ে কল সেন্টারের খণ্ডকালীন চাকরি পেয়েছেন উত্তরা ইউনিভার্সিটির জান্নাতুল ফেরদাউস।
জান্নাতুল ফেরদাউস টেকশহরডটকমকে বলেন, পড়াশোনার পাশাপাশি এই চাকরি আমার ভবিষ্যত ক্যারিয়ারের জন্য অভিজ্ঞতা যোগ করবে।

তৃষা আহমেদ আইইউবিতে পড়ছেন। তিনি জানালেন, সপ্তাহে প্রতিদিনই ক্লাস থাকে না। এই দিনগুলোতে কাজ করবো। বিপিও সম্মেলনে ইন্টারভিউ দিয়ে সাথেসাথেই নিয়োগপত্র পাওয়ায় চাকরির প্রসিডিউর নিয়ে অনেক ঝক্কি থেকে মুক্তি পেয়েছি।

ছয় প্রতিষ্ঠানের মধ্যে ইম্পেল সর্ভিস অ্যান্ড সলিউশন লিমিটেড (আইএসএসএল) নিয়ে ২০ জন, সার্ভিস সলিউসন্স লিমিটেড ৫০, মাই আউটসোর্সিং লিমিটেড ২০, ফিফো টেক ২০, ভার্গো কন্টাক্ট সেন্টার সার্ভিস লিমিটেড ৪০, জেনেক্স ইনফোসিসি লিমিটেড ৫০ এবং ডিজিকন ৩৫ জন শিক্ষার্থীকে নিয়েছে।

এদিকে সম্মেলনে দেশের বিপিও উদ্যোক্তা, সরকারের নীতিনির্ধারক ও গবেষকগণ বেশ জোরের সাথেই খাতটির এই ভবিষ্যত সম্ভাবনার কথা জানান। উদ্যোক্তারা আগামী ছয় বছরে এই খাতের আয় ১০০ কোটি ডলার ও ২ লাখ কর্মসংস্থানের লক্ষ্য ঠিক করেছেন।

সম্মেলনের সহযোগী আয়োজক হিসাবে ছিল প্রধানমন্ত্রী কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি)।

আল-আমীন দেওয়ান

১ টি মতামত

  1. Emtiyas ahmed Ripon said:

    আপনার মতামত দিন…ai vabei amader dinguli jeno aro uzzal hoi,amar onek valo lagche sojib sir desh take agiye niye jacce,amio chai akhane jog dite,amar tahole ki korte hobe r ki ki shikte hobe jodi aktu bolen plz,tahole ami hoito amar gorib babar kosto akto akto hole dur korte parbo akta jober maddome, apnader allah jeno valo rake…..amin..

*

*

আরও পড়ুন