Samsung IM Campaign_Oct’20

সিলিকন ভ্যালির সহায়তা চান ওবামা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বজুড়ে সন্ত্রাস ও মৌলবাদ বিস্তার রোধে এবার সিলিকন ভ্যালির প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর সহায়তা চাইলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

সোশ্যাল মিডিয়া ও প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর সেবা ব্যবহার করে যাতে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা বা মৌলবাদীরা সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতে না পারে সে জন্য এ সহায়তা চাইলেন মার্কিন প্রেসিডেন্ট।

সন্ত্রাসবাদ মোকাবেলায় মার্কিন গণমাধ্যমে দেওয়া ভাষণে সিলিকন ভ্যালির পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনী প্রতি এ আহ্বান জানান বারাক ওবামা।

obama in twitter

সন্ত্রাসীদের যাতে বিচারের মুখোমুখি করা যায় সে জন্য চরমপন্থিদের প্রযুক্তি ব্যবহার কঠিন করতে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান বার্নাডিনোর একটি হাসপাতালে চালানো সন্ত্রাসী হামলায় হামলাকারীসহ ১৪ জন নিহত হয়। ওই ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১৭ জন। এরপর থেকেই সন্ত্রাসবাদ মোকাবেলায় নতুন নতুন উদ্যোগ নিচ্ছে ওবামা প্রশাসন।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট ও অন্য জঙ্গি সংগঠনগুলো যাতে তাদের সন্ত্রাসী কর্মকান্ডের জন্য সোশ্যাল সাইট ব্যবহার করতে না পারে সে জন্য ওই প্রতিষ্ঠানগুলোর সঙ্গে একটি সমঝোতার করতে চায় মার্কিন প্রশাসন।

এজন্য সিলিকন ভ্যালির প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনায় বসার কথা জানিয়েছে হোয়াইট হাউজ।

রয়টার্স অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন