Samsung IM Campaign_Oct’20

তথ্য ও ছবি ফাঁস জিওমি এমআই ফাইভের

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জিওমির এমআই ফোর বাজারে আসার পর থেকে এমআই ফাইভ নিয়ে মাতামাতি শুরু হয়। সম্প্রতি বহুল প্রতীক্ষিত এই স্মার্টফোনের তথ্য ও ছবি ফাঁস হয়েছে অনলাইনে। ফাঁস হওয়া তথ্যমতে, জিওমির এই ‘হাই এন্ড ফ্লাগশিপ ডিভাইস’ ২০১৬ সালের শুরুর দিকে বাজারে আসবে।

২০১৪ সালে যাত্রা শুরু করে বাজারের শীর্ষস্থানীয় ফোন কোম্পানির তালিকায় নিজের জায়গাটা করে নিয়েছে জিওমি। অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানের তুলনায় প্রায় অর্ধেক দামের ডিভাইসে প্রিমিয়াম লেভেলের কনফিগারেশন দেওয়ার জন্যই মূলত এটা সম্ভব হয়েছে। বাজার চাহিদার কারণে চীনের এই প্রতিষ্ঠানটির আসন্ন ডিভাইস নিয়ে অ্যাপল ও স্যামসাংয়ের ডিভাইসের মতো হৈচৈ শুরু হয়। এমআই ফাইভের বেলায়ও তা হচ্ছে।

গিজমো চায়না এক প্রতিবেদনে জানিয়েছে, এমআই ফাইভে ‘সিনোপটিক্স ক্লিয়ার ফোর্স টাচ টেকনোলজি’ থাকবে, যা অনেকটা আইফোন ৬এস ও আইফোন ৬এস প্লাসের থ্রিডি টাচের মতোই কাজ করবে।

Xiaomi Mi 5 Teaser Tips Near Bezel-Less Display

গিজমো চায়নার প্রতিবেদন মতে, এমআই ফাইভে পাতলা বেজেলস থাকবে। ডিভাইসটি দেখতে খানিকটা এমআই ফোরের মতো হবে।

হালকাপাতলা ওজনের স্মার্টফোনটিতে টুকে রেজ্যুলেশনের ৫.২ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ৪জিবি র্যা্মের এই ফ্ল্যাগশিপ ফোনে ৬৪জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে।

ভিডিও করা ও ছবি তোলার জন্য ডিভাইসটিতে ২১ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।

ফোনটির প্রসেসর, অপারেটিং সিস্টেম, কানেক্টিভিটি, দাম সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

এনডিটিভি ও ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন