Techno Header Top and Before feature image

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে সিএসই উৎসব শুক্রবার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে (ডব্লিউইউবি) ‘সিএসই উৎসব- ২০১৫’ শুরু হচ্ছে শুক্রবার। বিশ্ববিদ্যালয়টি দুই দিনব্যাপী এই প্রযুক্তি উৎসব চতুর্থবারের মতো আয়োজন করছে।

বিশ্ববিদ্যালয়টির চতুর্থবারের মতো আয়োজিত দুই দিনব্যাপী এই প্রযুক্তি উৎসবে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নেওয়ার সুযোগ পাবেন।

এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য থাকছে রোবটিক্স প্রতিযোগিতা, প্রোজেক্ট শোকেসিং। সাথে থাকছে আইটি অলিম্পিয়াড, গেইমিং প্রতিযোগিতা এবং বিভিন্ন কর্মশালা ও সেমিনার।

FB cover 3

অন্যদিকে, কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের জন্য থাকছে বিতর্ক প্রতিযোগিতা এবং আইটি অলিম্পিয়াড। আর সব পর্যায়ের বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাসে (গ্রিন রোড, ল্যাব এইডের পাশে) দুই দিনব্যাপী এই উৎসবের অন্যতম আকর্ষণ আইসিটি মেলা। এতে বিভিন্ন প্রযুক্তিপণ্য বিপণন ও তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান অংশ নেবে।

শিক্ষার্থীদের সর্বাধুনিক প্রযুক্তি ও প্রযুক্তি শিল্পের সাথে পরিচয় করিয়ে দিতে উৎসবটি আয়োজন করা হচ্ছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

উৎসবে অংশগ্রহণে আগ্রহীদের নিবন্ধন কার্যক্রম শেষ হচ্ছে বুধবার।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটির প্রযুক্তি উৎসবে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজপোর্টাল টেকশহর ডটকম।

উৎসবটি আয়োজনে সার্বিক সহযোগিতা করছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন (এনডিএফ), বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) বাংলা।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন