Techno Header Top and Before feature image

আইএস জঙ্গিদের ওয়েবসাইটে ভায়াগ্রা বিক্রি?

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএসে আরও একটি ওয়েবসাইট হ্যাক করেছে হ্যাকার গোষ্ঠি অ্যানোনিমাসের সহযোগী একটি হ্যাকার গ্রুপ।

সাইবার হামলার পর আইএসের সাইটটিতে অনলাইন ফার্মেসির বিজ্ঞাপন যুক্ত করেছে হ্যাকারদের বিখ্যাত গ্রুপটি। পাশাপাশি হ্যাকের দায় স্বীকার করেছে তারা। অ্যানোনিমাসের ওই গ্রুপটির নাম গোস্ট সেক।

হ্যাকের পর সাইটটিতে হ্যাকাররা লিখেছে অনেক বাড়াবাড়ি হচ্ছে আইএস। তোমাদের চাদরের নীচে অনেক মানুষ। তাদের জন্য এই সুন্দর বিজ্ঞাপন।

Anonymous

অ্যানোনিমাস সহযোগী সংগঠনটি জানিয়েছে, সাইবার আক্রমণ চালানো আগে সাইটটি আইএস জঙ্গি সংগঠনের বিভিন্ন প্রচারণামূলক কাজে ব্যবহৃত হয়ে আসছিল। গোস্ট সেক বলছে সাইটটি ডার্ক নেট থেকে পরিচালিত হচ্ছিল। যাতে সাইটটিতে সাইবার হামলা ও পরিচালনাকারীদের বের করা না যায়।

ফ্রান্সের রাজধানী প্যারিসে সিরিজ জঙ্গি হামলার পর আইএস জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে অ্যানোনিমাস। এর পর থেকেই ধারাবাহিক ভাবে জঙ্গিদের সোশ্যাল সাইট ও ওয়েবসাইটে সাইবার হামলা চালানো হচ্ছে।

যে অনলাইন ফার্মেসির লিংক বিজ্ঞাপনে দেওয়া হয়েছে তা অনলাইনে ডাক্তারের ব্যবস্থাপত্রের উপর ভিত্তি করে প্রোজ্যাক ও ভায়াগ্রার মতো ওষুধ বিক্রি করে থাকে।

অনলাইনে যৌন উত্তেজক ওষুধ বিক্রেতা প্রতিষ্ঠানটি ভার্চুয়্যাল মুদ্রা বিট কয়েনের মাধ্যমে লেনদেন করে থাকে। এক বিট কয়েনের বিনিময় মূল্য ২৩০ মার্কিন ডলার।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন