ফেইসবুক খুলে দিতে এবার আইনি নোটিশ

facebook-viber-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে বন্ধ থাকা সকল সামাজিক যোগাযোগ মাধ্যম খুলে দিতে একটি আইনি নোটিশ পাঠিয়েছেন কুমার দেবুল দে নামের সুপ্রিমকোর্টের এক আইনজীবী। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব বরাবর বুধবার এ নোটিশ পাঠিয়েছেন তিনি।

ফ্যাক্স যোগে পাঠানো এ নোটিশের জবাব না পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

নোটিশটিতে বলা হয়েছে, ১৮ নভেম্বর প্রশাসনিক আদেশে ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বন্ধ করে দেয় সরকার। কিন্তু এমন সিদ্ধান্ত তথ্য অধিকার আইন ও সংবিধানের ৩৯ ধারার পরিপন্থী।

facebook-viber-techshohor

নোটিশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সামাজিক যোগাযোগের এ সকল মাধ্যম খুলে দিতেও বলা হয়েছে।

এ ব্যাপারে আইনজীবী কুমার দেবুল দে টেকশহরডটকমকে জানান, দেশে ব্লক করে রাখা ফেইসবুকসহ বিভিন্ন স্যোশাল মিডিয়া আগামী ২৪ ঘন্টার মধ্যে খুলে দিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বরাবর লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার নির্ধারিত সময় শেষ হলেও কার্যদিবস না থাকায় সরকার আরও দুদিন বেশি সময় পাচ্ছেন। তবে এই সময়ের মধ্যে মাধ্যমগুলো খুলে দেয়া না হলে আইন অনুযায়ী ব্যবস্থা ব্যবস্থা নেয়া হবে।

নিরাপত্তার কারণে ১৮ নভেম্বর সরকার ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, ভাইবারসহ সকল ধরনের ম্যাসেঞ্জার বন্ধের সিদ্ধান্ত নেয়। ওই দিনই এ সিদ্ধান্ত কার্যকর করে মোবাইল ফোন অপারেটরসহ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারগুলো।

অনন্য ইসলাম

*

*

আরও পড়ুন