Samsung IM Campaign_Oct’20

মেটাল বডি ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের ফোন আনছে জিওমি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রেডমি নোট ২ স্মার্টফোনের আরেকটি নতুন সংস্করণ বাজারে আনার ঘোষণা দিয়েছে চীনের হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠান জিওমি। ‘রেডমি নোট ৩’ নামের এই ফোন ২জিবি ও ৩জিবির দুটি সংস্করণে পাওয়া যাবে।

সম্প্রতি চীনের বেইজিং ন্যাশনাল কনভেনশন সেন্টারে স্মার্টফোনটি আনার ঘোষণা দিয়েছে চীনের অ্যাপল খ্যাতি পাওয়া এই প্রতিষ্ঠান।

রেডমি নোট ৩ স্মার্টফোনের ২জিবি সংস্করণে ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৩জিবি সংস্করণে ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে।

Xiaomi's budget Redmi Note 3 aims to wow with metal body and fingerprint sensor

রেডমি নোট ২ স্মার্টফোনে প্ল্যাস্টিকের বডি ব্যবহার করা হলেও নতুন ডিভাইসটিতে মেটালের বডি ব্যবহার করা হবে। এতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যা লক বা আনলক হতে মাত্র ০.৩ সেকেন্ড সময় নেবে।

১৬৪ গ্রাম ওজনের এই ফোনে থাকবে ৫.৫ ইঞ্চির ফুল লেমিনেটেড ডিসপ্লে, যার পিক্সেল ঘনত্ব হবে ৪০৩ পিপিআই। ৮.৬৫ মিলিমিটার পুরুত্বের এই ফোনে প্রসেসর হিসেবে থাকবে অক্টা কোর হ্যালিও এক্স১০ মিডিয়াটেক। আর ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে এমআইইউআই, যা অ্যান্ড্রয়েড ললিপপের উপর ভিত্তি করে নিজস্ব ইন্টারফেইসে তৈরি করেছে জিওমি।

ফোনটিতে ভিডিও করা ও ছবি তোলার জন্য ১৩ মেগাপিক্সেল ক্যামেরার রিয়ার ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেইসিং ক্যামেরা থাকবে।

ডুয়াল সিমের রেডমি নোট ৩ স্মার্টফোনে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হবে, যা রেডমি নোট ২ স্মার্টফোনের চেয়েও ভালো ব্যাকআপ সুবিধা দেবে।

ভারতের বাজারে রেডমি নোট ৩ এর দুটি সংস্করণের দাম পড়বে যথাক্রমে ৯ হাজার ৫০০ এবং ১১ হাজার ৫০০ রুপি। বাংলাদেশের বাজারে ফোনটির সংস্করণ দুটির দাম পড়বে যথাক্রমে ১১ হাজার ২০০ এবং ১৩ হাজার ৫০০ টাকা।

সিনেট ও এনডিটিভি অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন