Techno Header Top and Before feature image

অ্যান্ড্রয়েড চালিত ফোনে মিলবে উইন্ডোজের সুবিধা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নির্ভর ফোন ব্যবহারকারীরা চাইলেই এখন থেকে মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সকল সুবিধা উপভোগ করতে পারবেন। অ্যান্ড্রয়েড নির্ভর ফোন ব্যবহারকারীদের মাঝে উইন্ডোজের জনপ্রিয়তা বাড়াতে এই উদ্যোগ নিয়েছে বিল গেটসের প্রতিষ্ঠান।

অন্য সকল অপারেটিং সিস্টেমে নিজেদের প্ল্যাটফর্ম দেয়ার চেষ্টা করছে মাইক্রোসফট। এই চেষ্টার অংশ হিসেবে ‘অ্যাপ কম্পেরিসন’ নামের এক অ্যাপ এনেছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সফট জায়ান্ট প্রতিষ্ঠানটি। এই অ্যাপ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বা আইফোনের অপারেটিং সিস্টেমে উইন্ডোজ ব্যবহার করার সকল সুবিধা দেবে।

Microsoft's AppComparison For Android Tries To Make Users Switch To Windows Phone

‘আপনি কি আপনার অ্যানড্রয়েড ফোনটিকে উইন্ডোজে রুপান্তর করতে চান?’ এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার গুগলপ্লে’তে অ্যাপটি উন্মুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট। এই অ্যাপ ব্যবহার করলে উইন্ডোজের পাশাপাশি অ্যান্ড্রয়েড অথবা আইওএস ব্যবহারের সকল সুবিধাও পাবেন ব্যবহারকারীরা।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, এই অ্যাপ অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করলে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে কোন কোন অ্যাপস চালানো যাবে এটি তা জানিয়ে দেবে। শুধু তাই নয়, এই অপারেটিং সিস্টেমের সঙ্গে যে সব অ্যাপস মিলবে না সেগুলোর পরিবর্তে কোন কোন অ্যাপস ব্যবহার করা যাবে তাও জানিয়ে দেবে এটি।

টেক টাইমস ও জিডিনেট অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন