দারাজের ব্লগারস মিট অনুষ্ঠিত

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের তরুণ অনলাইন উদ্যোক্তাদের সাথে কাজ করতে চায় দারাজ ডটকম ডটবিডি। সেই লক্ষ্যে দারাজ প্রথমবারের মতো আয়োজন করে ‘ব্লগারস মিট’। এখানে অংশগ্রহণকারী তরুণ উদ্যোক্তারা নিজেদের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

শনিবার রাজধানীর বনানীতে দারাজ বাংলাদেশের প্রধান কার্যালয়ে এই ব্লগারস মিট অনুষ্ঠিত হয়।

এই আয়োজনে অনলাইন ব্যবসা শুরু উপায়, পণ্য বিক্রি করতে গিয়ে সামনে আসা সমস্যা থেকে বাঁচার উপায় ও দেশব্যাপী পণ্য ছড়িয়ে দিতে দারাজের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

daraz

আলোচনায় অংশ নিয়ে দারাজ বাংলাদেশ ও মিয়ানমারের মার্কেটিং হেড সুমিত জাসরিয়া বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে আমরা দেশের তরুণ উদ্যোক্তাদের পণ্য দারাজের মাধ্যমে বিক্রির জন্য আহ্বান জানাচ্ছি। কোনো ঝামেলা ছাড়াই যেন তারা আমাদের মাধ্যমে পণ্য বিক্রি করতে পারেন সে ব্যাপারে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

ফ্যাশন ডিজাইন নিয়ে অনলাইনে কাজ করেন ফারিয়া মেহমুদ। তিনি জানান, ফ্যাশন ডিজাইন ও বিউটিফিকেশন পণ্যগুলো নিয়ে কাজ করেন তিনি। নিজের ব্যবসার প্রসার করতে দারাজের সঙ্গে কাজ করতে চান বলেও জানান তিনি।

ফ্যাশন ডিজাইন নিয়ে কাজ করেন আরেক নবীন উদ্যোক্তা ফারিয়া ফাইজুন। তিনি নিজের পণ্য দারাজের মাধ্যমে বিক্রির উপায় নিয়ে আলোচনা করেন।

এছাড়াও অ্যান্ড্রয়েড কথনের প্রতিষ্ঠাতা ও লিড রাইটার আমিনুল ইসলাম সজীব জানান, ক্রেতারা যেনো পণ্য কিনতে উদ্বুদ্ধ হন সেজন্য তাদের নিয়মিত কিছু রিভিউ দরকার।

ব্লগারস মিট -এ রকেট ইন্টারনেটের ভেঞ্চার দারাজের বিশ্বব্যাপী ব্যবসা নিয়ে কথা বলেন দারাজ বাংলাদেশের পাবলিক রিলেশন কর্মকর্তা পাভেল খান। প্রতি দু’মাসে একবার করে ‘ব্লগারস মিট’ আয়োজন করা হবে বলে জানান তিনি।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন