Techno Header Top and Before feature image

উন্নত কনফিগারেশনের সাশ্রয়ী ফোন আনল এইটিসি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অল্প দামে উন্নত কনফিগারেশন দেয়ায় স্মার্টফোন বাজারে একটা অবস্থান তৈরি করে নিয়েছে তাইওয়ানি কোম্পানি এইচটিসি। প্রতিষ্ঠানটি সম্প্রতি সাশ্রয়ী দামের আরেকটি ডিভাইস উন্মোচন করেছে। এইচটিসি ৭২৮জি ডুয়াল সিম নামের এই স্মার্টফোন আপাতত ভারতের বাজারে পাওয়া যাচ্ছে।

ভারত ছাড়া দক্ষিণ এশিয়ার অন্যান্য বিকাশমান মোবাইল বাজারে ডিভাইসটি কবে নাগাদ পাওয়া যাবে এ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ভারতের বাজারে ১৭ হাজার ৯৯০ রুপিতে স্মার্টফোনটি পাওয়া যাবে।

স্মার্টফোনটিতে ১২৮০*৭২০ পিক্সেল রেজ্যুলেশনের ৫.৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে রয়েছে। এতে প্রসেসর হিসেবে ১.৩ গিগাহার্টজ অক্টা-কোর মিডিয়াটেক এমটি৬৭৫৩ ৬৪-বিট।

HTC launches Desire 728G Dual SIM 2

১.৫জিবি র্যা২মের এই ফোনে ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২০০জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ডিভাইসটিতে ভিডিও করা ও ছবি তোলার জন্য ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৫.০.২ ললিপপ ব্যবহার করা হয়েছে। দীর্ঘ সময় ব্যাকআপের জন্য এতে ২৮০০এমএএইচ ব্যাটারি রয়েছে। কানেকটিভিটির দিক থেকে ডিভাইসটি থ্রিজি, ফোরজি, ওয়াই-ফাই, মাইক্রো-ইউএসবি ও ব্লুটুথ ৪.০ সমর্থন করবে।

কনফিগারেশনের দিক থেকে স্মার্টফোনটি মটো এক্স প্লে, ওয়ানপ্লাস ওয়ান, আসুস জেনফোন ২ ও মিইজু এমএক্স৫ এর সাথে টেক্কা দেবে বলে দাবী জানিয়েছে এইটিসি কর্তৃপক্ষ।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন