Techno Header Top and Before feature image

ইউটিউবের মিউজিক স্ট্রিমিং অ্যাপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মিউজিক স্ট্রিমিং অ্যাপ চালু করেছে বিশ্বের শীর্ষ ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব

অ্যাপটির নাম দেওয়া হয়েছে ইউটিউব মিউজিক। নতুন সেবা চালুর বিষয়ে ব্লগপোস্টে ইউটিউব কর্তৃপক্ষ বলছে এটা হবে সম্পুর্ণ নতুন এক অভিজ্ঞতা।

গুগলের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ও অ্যাপলের মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস এই দুই প্লাটফর্মের জন্যই উন্মুক্ত করা হয়েছে অ্যাপটি।

আপাতত যুক্তরাষ্ট্রে চালু করা হলেও অল্প সময়ের মধ্যেই বিশ্বের অন্য দেশগুলোতে ইউটিউব মিউজিক সেবা চালু করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

youtube Music_

গুগল প্লে-স্টোর ও অ্যাপলের অ্যাপস্টোর থেকে ডাউনলোডের পর শুরুতে ব্যবহারকারীরা ১৪ দিনের জন্য ট্রায়ালে বিনে পয়সায় মিউজিক স্ট্রিমিং করতে পারবেন। এরপরও কিছু সেবা বিনা খরচে পাবেন ব্যবহারকারীরা।

মিউজিক ভিডিও, রিমিক্স এবং কনসার্ট ভিডিও থাকবে ইউটিউব মিউজিকে। ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী গান ও মিউজিক ভিডিও’র সাজেশন দেবে অ্যাপটি। যে গানগুলো শোনা হয়েছে আর ভিডিও দেখা হয়েছে তার একটি তালিকা অ্যাপটির হোম পেইজে থাকবে।

বিশ্বজুড়ে ৭৫ মিলিয়ন গ্রাহক নিয়ে মিউজিক স্ট্রিমিং এর শীর্ষ অবস্থান স্পটিফাইয়ের। এছাড়া আরো রয়েছে টেক জায়ান্ট অ্যাপলের আইটিউনস ও ডিজারের মতো মিউজিক স্ট্রিমিং সাইট। এমন অবস্থায় নিজেদের অবস্থান তৈরি করতে হলে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে ইউটিউব মিউজিককে।

বিবিসি অবলম্বনে সৌমিক আহমেদ+

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন