Techno Header Top and Before feature image

ফেইসবুকের সংবাদ ও বিনোদনের অ্যাপ নোটিফাই

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সংবাদ ও বিনোদনমূলক বিষয় ভিত্তিক একটি অ্যাপ রিলিজ করেছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুক।

এক ব্লগ পোস্টে সোশ্যাল সাইটটি জানিয়েছে নতুন এই অ্যাপটির নাম দেওয়া হয়েছে নোটিফাই।

মার্কিন সংবাদ ভিত্তিক চ্যানেল সিএনএন, ফক্স নিউজ ও ওয়াশিংটন পোস্টসহ ৭০টি প্রতিষ্ঠান যুক্ত রয়েছে ফেইসবুকের নোটিফাই অ্যাপে। এই প্রতিষ্ঠানগুলো তাদের সংবাদ ও বিনোদনমূলক কনটেন্ট নোটিফাই অ্যাপে দেবে।

nitify

 

অ্যাপটি ইনস্টল করলে নতুন সংবাদ পোস্ট করার সঙ্গে সঙ্গেই ব্যবহারকারীকে তার ফিডে নোটিফিকেশন দেওয়া হবে। স্টোরির ফিড থেকে ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন। যেমন-গান, সিনেমা, খেলা, সংবাদ ও সেলিব্রিটি ইত্যাদি। এছাড়া মেডিটেশন ও প্রতিদিন ইতিহাস থেকে নেওয়া ছবি দেখা যাবে পিকচার লাইব্রেরি ক্যাটাগরিতে।

আপাতত নোটিফাই অ্যাপটি শুধুমাত্র আইওএস অপারেটিং সিস্টেম বা আইফোন ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন। তবে আইফোনের জন্য উন্মুক্ত হলেও সেবাটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রের আইফোন ব্যবহারকারী যাদের ফেইসবুকে অ্যাকাউন্ট রয়েছে তারা উপভোগ করতে পারবেন।

বিশ্বের অন্য দেশগুলো বা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেবাটি কবে উন্মুক্ত করা হবে সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারের মোমেন্টস, টেক জায়ান্ট অ্যাপলের নিউজ সার্ভিস মতো সেবাগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামতে হবে ফেইসবুকের নোটিফাই অ্যাপকে।

বিবিসি অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন