Techno Header Top and Before feature image

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে অ্যাপল মিউজিক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কয়েক মাস আগে চালু করা হয় প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের মিউজিক স্ট্রিমিং সেবা অ্যাপল মিউজিক। কিন্তু সম্প্রতি সেবাটির গ্রাহক সংখ্যা এক কোটি ১০ লাখ অতিক্রম করে। সাফল্যের এই ধারাবাহিকতা ধরে রাখতে এবার অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য চালু করা হয়েছে মিউজিক স্ট্রিমিং সেবাটি।

৩০ জুন অ্যাপল মিউজিক উন্মোচন করা হয়। তখন আইফোন ব্যবহারকারীদের পরীক্ষামূলকভাবে ৩ মাস ফ্রিতে ব্যবহারের সুবিধা দিয়ে সেবাটি উন্মোচন করা হয়।

মঙ্গলবার অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য সেবাটি চালু করার ঘোষণা দেয় অ্যাপল কর্তৃপক্ষ। এটি গুগলের অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপলের চালু করা দ্বিতীয় অ্যাপ।

Apple Music is on Android

অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্টফোন ব্যবহারকারীরা প্রাথমিকভাবে অ্যাপল মিউজিকের বেটা সংস্করণ ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে আইওএস প্ল্যাটফর্মের মতো অ্যান্ড্রয়েড নির্ভর স্মার্টফোন ব্যবহারকারীরাও প্রথম তিন মাস বিনামূল্যে সেবাটি উপভোগ করতে পারবেন।

তবে পরীক্ষামূলক পর্যায় শেষ শেষ হলে প্রতি মাসে প্রায় ১০ মার্কিন ডলার গুনতে হবে ব্যবহারকারীদের। আর পরিবারের সবার জন্য সেবাটি পেতে মাসে খরচ পড়বে প্রায় ১৫ মার্কিন ডলার।

অ্যাপল মিউজিকে তিন কোটিরও বেশি গান রয়েছে। এছাড়া এর সাথে একটি অনলাইন রেডিও ও ‘কানেক্ট’ নামে এক সোশ্যাল নেটওয়ার্কও রয়েছে।

স্পটিফাই ও ট্রিডালের মতো মিউজিক স্ট্রিমিং সার্ভিসের সঙ্গে প্রতিযোগিতা করতে অ্যাপল মিউজিক চালু করা হয়।

বিজনেজ ইনসাইডার অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন