Techno Header Top and Before feature image

দুই গ্যালাক্সির তথ্য ও ছবি ফাঁস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বেশ কিছু দিন ধরে গুঞ্জন চলছে, গ্যালাক্সি এ৩ ও গ্যালাক্সি এ৫ স্মার্টফোন দুটির নতুন সংস্করণ আনতে কাজ করছে স্যামসাং। এ ব্যাপারে দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি মুখে কুলূপ এঁটে রাখায় নিশ্চিত হওয়ার কোনো সুযোগ ছিলো না। তবে এবার অনলাইনে ডিভাইস দুটির ছবি ফাঁস হয়ে গেছে। ফলে আসন্ন স্মার্টফোন দুটির কনফিগারেশনের নানা তথ্যও বেরিয়ে আসতে শুরু করেছে।

ফাঁস হওয়া ছবি বিশ্লেষণ করে বেশ কিছু প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম জানিয়েছে, ডিজাইনের দিক থেকে গ্যালাক্সি এ৩ ও গ্যালাক্সি এ৫ এর নতুন সংস্করণ দুটি দেখতে অনেকটা গ্যালাক্সি নোট ৫ ও গ্যালাক্সি এস৬ এর মতো হবে। স্মার্টফোন দুটির ব্যাক প্যানেলে গ্লাসের মতো ম্যাটারিয়াল ও মেটাল ফ্রেম থাকবে। দুটো ডিভাইসের নিচের দিকে হেডফোন স্লট, মাইক্রো-ইউএসবি পোর্ট ও স্পিকার থাকবে। ফোন দ্বয়ের ব্যাক প্যানেলের মাঝামাঝি জায়গায় রিয়ার ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ থাকবে।

স্লিনো নামের এক ওয়েবসাইটের ফাঁস করা ছবিতে স্মার্টফোন দুটির ডিসপ্লে তুলে আনা হয়েছে, যেখানে ডিভাইস দুটির আনুষ্ঠানিক নাম- স্যামসাং গ্যালাক্সি এ৩ (২০১৬ এডিশন) এবং গ্যালাক্সি এ৫ (২০১৬ এডিশন) দেখানো হয়েছে। তবে ডিভাইস দুটি স্পেসিফিকেশনের কোনো তথ্য উদ্ধার করতে পারেনি ওই ওয়েবসাইট।

আরও পড়ুন: সাশ্রয়ী দুই স্মার্টফোন আনল স্যামসাং

Samsung Galaxy A3, Galaxy A5 Successors Leaked in Images

সর্বশেষ ফাঁস হওয়া তথ্যমতে, স্যামসাং গ্যালাক্সি এ৩ (২০১৬ এডিশন) –এ ৭২০*১২৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৪.৭ ইঞ্চির এইচডি ডিসপ্লে থাকবে। এতে প্রসেসর হিসেবে ১.৫ গিগাহার্টজের এক্সিনোজ ৭৫৮০ কোয়াড-কোর থাকবে। ১.৫জিবি র্যািমের এই সংস্করণে ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকবে। ডিভাইসটিতে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫ (২০১৬ এডিশন) –এ ৫.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে থাকবে। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ চালিত সংস্করণটিতে ১.৬ গিগাহার্টজের অক্টা-কোর স্যামসাং এক্সিনোজ ৭ প্রসেসর থাকবে। ২জিবি র্যাতমের এই ডিভাইসে ইন্টারনাল স্টোরেজ থাকবে ১৬জিবি। এতে এলইডি ফ্ল্যাশের ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৪.৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেইসিং ক্যামেরা থাকবে।

এনডিটিভি অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন