মারিও ছাড়াই নিনটেন্ডোর স্মার্টফোন গেইমস!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রথমবারের মতো স্মার্টফোনের জন্য গেইমস আনার ঘোষণা দিয়েছে জাপান ভিত্তিক ভিডিও গেইসম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেন্ডো।

তবে প্রতিষ্ঠানটির প্রথম স্মার্টফোন গেইমসটি নিনটেন্ডোর বিশ্বজুড়ে জনপ্রিয় গেইমস সুপার মারিও নয়। নতুন এই গেইমসটির নাম মিটোমো।

বৃহস্পতিবার টোকিওতে আয়োজিত অনুষ্ঠানে মিটোমো স্মার্টফোন গেইমস এর ঘোষণায় জানানো হয়েছে গেইমসটি প্রতিষ্ঠানের অন্য গেইমসের মতো হবে না। এটি হবে অনেকটা বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় গেইমসের মতো।

mario

মিটোমো গেইসম নিয়ে আয়োজিত অনুষ্ঠানে ২০১৭ সালের মধ্যে ৫টি স্মার্টফোন ভিডিও গেইসম অ্যাপ্লিকেশন আনারও ঘোষণা দেওয়া হয়েছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

মারিও ছাড়া নিনটেন্ডোর গেইমস এমন সংবাদে প্রতিষ্ঠানটির শেয়ারে ব্যপক দরপতন ঘটেছে। টোকিও শেয়ার বাজারে নিনটেন্ডোর শেয়ার এক দিনেই ১০ শতাংশ কমেছে।

প্রথমে শোনা যাচ্ছিল গেইমসটি এ বছরের শেষের দিকে বাজারে আসছে। তবে আনুষ্ঠানিক ঘোষণায় বলা হয়েছে গেইমসটি আসছে বছরের মার্চে গ্রাহক পর্যায়ে দেওয়া হবে।

স্মার্টফোন গেইমসটিতে সুপার মারিও না থাকায় হতাশ গেইমাররা। তবে বিশ্লেষকরা বলছেন এটি স্মার্টফোন গেইমে প্রবেশে নিনটেন্ডোর সতর্ক পদক্ষেপ।

বিবিসি অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন