ক্লাউড প্লাটফর্ম চালু করছে ওরাকল

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্লাউড প্লাটফর্ম চালু করছে মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠান ওরাকল।

ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৫ কনফারেন্সে প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ চেয়ারম্যান ও চিফ টেকনোলজি অফিসার ল্যারি ইলিসন এ ঘোষণা দেন। ল্যারি ইলিসন জানিয়েছেন, দুইটি ক্লাউড প্লাটফর্ম চালু করতে যাচ্ছে তার প্রতিষ্ঠান। এর নাম দেওয়া হয়েছে ওরাকল এসসিএম ক্লাউড।

উদ্বোধনী অনুষ্ঠানে এই প্রযুক্তিবীদ বলেন বিশ্বজুড়ে সাইবার হামলায় যখন ব্যক্তিগত তথ্য নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে তখন এই প্লাটফর্ম তথ্য সংরক্ষণ ও তার নিরাপত্তায় কার্যকর ভূমিকা রাখবে।

oracle_

তিনি বলেন তাদের ক্লাউড সেবা ব্যবহার গ্রাহদের জন্য অনেক সহজতর, কার্যকর ও উপভোগ্য হবে। পাশাপাশি ব্যবহারকারী তার ডাটা ব্যবহার ক্ষমতা অন্য যে কোন প্লাটফর্ম চেয়ে বেশি হবে।

ওরাকলের ক্লাউড সেবা ব্যবহার খরচ কেন হবে সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। তবে বলা হয়েছে অন্য যে কোন ক্লাউড সেবা দেওয়া প্রতিষ্ঠানের চেয়ে কম দামে গ্রাহক সেবা দেবে ওরাকল।

ক্লাউড ব্যবসায় ওরাকলকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন, সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট ও সার্চ জায়ান্ট গুগলের মতো প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে।

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত ৪ দিনের ওই সম্মেলনে ৪৫ টি পণ্য বা সেবা উদ্বোধন করেছে সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। ২৯ অক্টোবর পর্যন্ত চলবে ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৫ কনফারেন্স।

টাইসম অব ইন্ডিয়া অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন