জুমলা ওয়ার্ল্ড কনফারেন্সে ম্যাকবুক এয়ার দেবে জুমশেপার

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ৬ নভেম্বর থেকে ভারতের বেঙ্গালুরে শুরু হচ্ছে ‘জুমলা ওয়ার্ল্ড কনফারেন্স’। তিন দিনব্যাপী এই আয়োজন ৮ নভেম্বর পর্যন্ত চলবে। এতে সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে অংশগ্রহণ করছে বাংলাদেশের প্রতিষ্ঠান জুমশেপার। কনফারেন্স চলার সময় প্রতিষ্ঠানটি তাদের বুথে আসা দর্শনার্থীদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে।

এ ব্যাপারে জুমশেপারের প্রধান নিবার্হী কাউছার আহমেদ টেকশহরডটকমকে জানান, প্রথম বারের মত এই আয়োজনের স্পন্সর হয়েছে জুমশেপার। কনফারেন্সের সময় বুথে আসা দর্শনার্থীদের দেয়া হবে কুপন। তিন দিনব্যাপী আয়োজনটির শেষ দিন লটারির মাধ্যমে একজনকে দেয়া হবে ম্যাকবুক এয়ার।

তিনি আরও জানায়, ম্যাকবুক ছাড়াও দুজন লটারি বিজয়ী দর্শনার্থী দুইটি ট্যাবলেট পাবেন। এছাড়াও ৫৯ ডলারের জুমশেপারের টেম্পলেট ক্লাবে পারসোনাল প্ল্যান বিনামূল্যে দেয়া হবে।

আরও পড়ুন: এক ফ্রিল্যান্সারের বিশ্বমানে পৌঁছানোর গল্প জুমশেপার

jwc15 mac book

২০১২ সাল থেকে প্রতি বছর বিভিন্ন দেশে জুমলার এই সম্মেলন হয়ে থাকে। এতে জুমলার বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। আয়োজনটিতে বিশ্বের নানা দেশে থেকে নানা ডেভেলপার ও ডেভেলপার প্রতিষ্ঠান অংশগ্রহণ করে থাকে।

জুমলা একটি কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস)। সিস্টেমটিকে ব্যবহার করে সহজেই সম্পূর্ণ নিজস্ব একটি ডাইনামিক ওয়েবসাইট গড়ে তোলা যায়। বেশ কিছু জনপ্রিয় সংস্থার ওয়েবসাইট জুমলা ব্যবহার করছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো হাভার্ড বিশ্ববিদ্যালয়, লিনাক্স ফাউন্ডেশন, জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা মিৎসুবিশি ও পোর্শে।

 

আরও পড়ুন:

 

*

*

আরও পড়ুন