হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোনের তথ্য ফাঁস

Huawei Mate 8 Price and Specifications Tipped
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রত্যাশিত সাফল্য পেতে ব্যর্থ হয়েছে হুয়াওয়ের তৈরি স্মার্টফোন নেক্সাস ৬পি। সেজন্য নতুন আরেকটি ডিভাইস বাজারে আনার চিন্তাভাবনা করছে চীনা হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে মেট ৮ নামের এই ডিভাইস বাজারে সাড়া জাগাবে বলেই মনে করছেন বিশ্লেষকরা। সম্প্রতি এই ফোনের নানান তথ্য ফাঁস হয়েছে অনলাইনে।

ফাঁস হওয়া তথ্যমতে, নভেম্বরের শেষদিকে বা ডিসেম্বরের শুরুতে ডিভাইসটি বাজারে আনতে পারে হুয়াওয়ে।

ডিভাইসটিতে ২৫৬০*১৪৪০ পিক্সেল রেজ্যুলেশনের ৬ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে থাকবে। এতে প্রসেসর হিসেবে থাকবে হুয়াওয়ের নির্মিত হিসিলিকন কিরিন ৯৫০ এসওসি।

Huawei Mate 8 Price and Specifications Tipped

৩জিবি ও ৪জিবি র্যা মের সংস্করণে পাওয়া যাবে ডিভাইসটি। এর মধ্যে ৩জিবি র্যা মের সংস্করণে ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৪জিবি র্যাডমের সংস্করণে ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকবে। তবে ডিভাইসটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের কোনো সুবিধা থাকবে কিনা তা জানা যায়নি।

ডিভাইসটির ক্যামেরা বা অন্য স্পেশিফিকেশন নিয়ে আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে দামের তথ্য পাওয়া গেছে। হুয়াওয়ে মেট ৮ এর ৩জিবির সংস্করণের দাম হতে পারে ৩ হাজার ২৯৯ চীনা ইউয়ান, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ হাজার ৩৯৪ টাকা। আর ৪জিবির সংস্করণের দাম হতে পারে ৩ হাজার ৮৯৯ ইউয়ান, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৭ হাজার ৭৪১ টাকা।

এনডিটিভি ও টেক টাইমস অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন