Techno Header Top and Before feature image

ই-সেবার সম্প্রসারণে কাজ করবে এটুআই-ডাক অধিদপ্তর

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইউনিয়ন ডিজিটাল সেন্টার ও পোস্ট ই-সেন্টারের কাজের মধ্যে সমন্বয় এনে সারাদেশে আর্থিক সেবা সম্প্রসারণ করা হবে। এজন্য একটি কার্যকর আর্থিক সেবাভূক্তি মডেল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে।

এ উদ্যোগ বাস্তবায়ন করতে বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং ডাক অধিদপ্তরের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং ডাক অধিদপ্তরের মহাপরিচালক এ.বি.এম হুমায়ুন।

MoU Signing between Postal Department

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী বেগম তারানা হালিম, এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তাসহ এটুআই এবং ডাক অধিদপ্তরের অন্যান্য শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের মাধ্যমে পোস্ট ই-সেন্টার ও ডিজিটাল সেন্টারকে টেকসই করতে নতুন ই-সেবা তৈরি ও বাস্তবায়ন, উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি, জনগণের দোরগোড়ায় ডাক বিভাগের ই-মানি ট্রান্সফার পৌঁছে দেওয়া, পোস্টাল লাইফ ইনস্যুরেন্স সেবার সম্প্রসারণ, ই-কমার্স থেকে কেনা পণ্য পৌঁছে দিতে ডাক বিভাগের ডেলিভারি চ্যানেল ব্যবহার, ক্যাশ অন ডেলিভারির অর্থ সংগ্রহ ও পৌঁছে দেওয়ার কাজ করা হবে।

ইমরান হোসেন মিলন

৬ টি মতামত

  1. মাসুম রেজা said:

    আমরা পোস্ট ই-সেন্টার উদ্যোক্তা। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য প্রতি নিয়ত কাজ করে যাচ্ছি। আমাদের এই কাজের দাম কি পাবো কোন একদিন। জানি না ? এই না জানা কেই সামনে রেখে বাংলাদেশের সকল পোস্ট- ই-সেন্টার এবং ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা এক যোগে কাজ করে যাচ্ছে। আমরা জানি আমাদের এক দিন সুফল আসবে এবং বাংলাদেশ সরকার আমাদের কে সেই সুফল এনে দিবে। বাংলাদেশের সকল উদ্যোক্তার একই কষ্ট যে তারা কোন বেতন বা ভাতা পায় না । অন্যান্য প্রকল্পে তো বেতন স্কেল মতই পাচ্ছে । তাহলে কেন আমরা বেতন বা ভাতা পাচ্ছি না ? ডিজিটাল সেন্টার এবং পোস্ট ই-সেন্টার দিনের পর দিন যে ভাবে কাজ করে যাচ্ছে তাতে খুব অল্প সময়ের মধ্যেই আমরা সারা বাংলাদেশ তথা বাংলাদেশের গ্রাম গঞ্জের মাসুষের দ্বারে দ্বারে ডিজিটাল বাংলার সুফল এনে দিতে সক্ষম হবো। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

  2. মোঃ আল আমিন said:

    পোস্ট ই সেন্টারের উদ্যোক্তাদের করুন পরিনতি । তাদেরকে এটুআই এর সাথে যুক্ত করলে ভালো হতো । প্রতিটি উদ্যোক্ত যোগ্যতা সম্র্পূন । পোস্ট-ই-সেন্টারের মাধ্যেমে দেশ আরো একধাপ এগিয়ে যেতো যদি বিভিন্ন সেবা তাদের মাধ্যেমে দিতো ডাক বিভাগ ।

*

*

আরও পড়ুন