Techno Header Top

ফোরকে ডিসপ্লের আইম্যাক আসছে মঙ্গলবার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এলসিডি বা এলইডি ডিসপ্লের জনপ্রিয়তায় এখনো ভাটার টান শুরু হয়নি। তবে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ফোরকে রেজ্যুলেশনের ডিসপ্লে। ফলে ফোরকে রেজ্যুলেশন ডিসপ্লের ডিভাইসের দিকে ঝুঁকছে প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো। এই দৌড়ে এবার সামিল হয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।

মার্কিন এই জায়ান্ট প্রতিষ্ঠান তাদের অল-ইন-ওয়ান পিসি আইম্যাকের ফোরকে ডিসপ্লের হালনাগাদ সংস্করণ আনতে যাচ্ছে। ২১.৫ ইঞ্চির এই সংস্করণ আসছে ১৩ অক্টোবর।

৯ জুলাই আইফোন ৬ এস ও আইফোন ৬ এস প্লাসের উন্মোচন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে অ্যাপল। ওই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি ২১.৫ ইঞ্চির ফোরকে রেজ্যুলেশনের আইম্যাক আনার ইঙ্গিতও দেয় প্রতিষ্ঠানটি।

New 21.5-inch 4K iMac

এখনো পর্যন্ত আইম্যাকের হালনাগাদ সংস্করণ উন্মোচনের তারিখ নিয়ে কোনো ঘোষণা দেয়নি অ্যাপল। তবে বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ১৩ অক্টোবরই নতুন সংস্করণের ডিভাইসটি উন্মোচন করা হবে।

ফোরকে ডিসপ্লের রেজ্যুলেশন এলসিডি বা এলইডি এইচডি ডিসপ্লের ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের চেয়ে চার গুণ বেশি। আইম্যাকের হালনাগাদ সংস্করণে এই ফোরকে ডিসপ্লে ছাড়াও ইন্টেল ব্রডওয়েল চিপসেট ও আরো উন্নত গ্রাফিকস কার্ড থাকবে। এছাড়া ডিভাইসটির বাহ্যিক নকশায়ও পরিবর্তন থাকবে।

গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন