বিকাশমান বাজারে আসছে অনার ৭

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছরের জুন মাসে স্মার্টফোন ‘অনার ৭’ চীনের বাজারে উন্মুক্ত করে হুয়াওয়ে। এরপর আগস্ট মাসে ডিভাইসটি ইউরোপের বাজারে উন্মুক্ত করা হয়। এবার ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি বিশ্বের বিভিন্ন বিকাশমান মোবাইল বাজারে উন্মুক্ত করা হচ্ছে।

সম্প্রতি অনার ৭ ভারতের বাজারে উন্মুক্ত করা হয়েছে। ই-কমার্স মার্কেটপ্লেস ফ্লিপকার্টের মাধ্যমে ২২ হাজার ৯৯৯ রুপির বিনিময়ে ১৫ অক্টোবর থেকে স্মার্টফোনটি পাওয়া যাবে।

ধূসর ও রূপালি রঙের এই ডিভাইসে মেটাল ইউনিবডির ডিজাইন রয়েছে। এর পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Huawei-Honor 7

স্মার্টফোনটিতে গরিলা গ্লাস প্রটেকশনের ১০৮০*১৯২০ পিক্সেল রেজ্যুলেশনের ৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। এতে ২.২ গিগাহার্টজ হুওয়ায়ে হাইসিলিকন কিরিন ৯৩৫ প্রসেসর ও মালি-টি৬২৮ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ৩জিবি র্যা মের এই ডিভাইসে ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেমের এই ফোনে সনি সেন্সর ও ডুয়াল এলইডি ফ্ল্যাশের ২০ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

দীর্ঘক্ষণ ব্যাকআপ সুবিধার জন্য অনার ৭ –এ ৩১০০এমএএইচ ব্যাটারি জুড়ে দেয়া হয়েছে। কানেক্টিভিটির দিক থেকে ডিভাইসটি ফোরজি এলটিই, থ্রিজি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৪.১ ও জিপিএস সুবিধা রয়েছে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন