Techno Header Top and Before feature image

ইউল্যাব কোড কম্ব্যাটে চ্যাম্পিয়ন এমআইএসটি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রোগ্রামিং প্রতিযোগিতা ইউল্যাব-কোড কম্ব্যাট ২০১৫ -তে চ্যাম্পিয়ন হয়েছে মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)।

শনিবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ধানমণ্ডির ক্যাম্পাস বি’তে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। এতে ছয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৪টি দল অংশগ্রহণ করে।

ইউল্যাবের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ (সিএসই) এবং কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব যৌথভাবে প্রতিযোগিতাটি আয়োজন করে।

11948279_887190728015702_222015136_n

প্রতিযোগিতায় ইউল্যাব ছাড়াও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ), মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি), ইস্টার্ন ইউনিভাসিটি, ইউনাইটেড ইউনিভার্সিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইঊনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) অংশ নেয়।

এমআইএসটির দুটি দল প্রতিযোগিতায় অংশ নিয়ে একটি প্রথম হয়। এছাড়া দ্বিতীয় হয়েছে ড্যাফোডিলের একটি দল এবং তৃতীয় স্থান দখল করেছে ইউনাইটেড ইউনিভার্সিটির একটি দল।

বিজয়ীদের পুরস্কার হিসেবে ক্রেস্ট ও অংশ্রগ্রহণকারী অন্যান্যদের সনদ প্রদান করেন ইউল্যাব উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। এ সময় ইউল্যাবের রেজিস্টার অধ্যাপক কর্নেল ফয়েজ (অবসরপ্রাপ্ত) ও সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক সাজ্জাদ হোসাইনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইউল্যাবের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক সৌগত বোস বলেন, শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ে দক্ষতা বাড়াতে প্রতিযোগিতাটির আয়োজন করা হয়। আশা করছি, এর মধ্য দিয়ে দেশে দক্ষ কম্পিউটার প্রোগ্রামার তৈরি হবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন