পর্নোর পক্ষে বেশিরভাগ ভারতীয়

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি মাসের শুরুর দিকে ৮৫৭ টি পর্নোসাইট ব্লক করে দেয়ার নির্দেশ দেয় ভারত সরকার। শিশুরা যাতে এসব সাইটে প্রবেশ করতে না পারে সেজন্য এই নির্দেশ দেয়া হয়। কিন্তু এ নিয়ে দেশজুড়ে তুমুল সমালোচনা শুরু হলে শেষমেশ এই নিষেধাজ্ঞা তুলেও নেয়া হয়। তা সত্ত্বেও এখনো সরব সমালোচকরা।

এখনো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, টুইটার, ইনস্টাগ্রাম বা লিংকডইনে সমালোচনা চলছে। বেশির ভাগ সমালোচকের দাবি, পর্ন সাইট ব্লক করে দেওয়ার ক্ষেত্রে সরকারের সিদ্ধান্ত যুক্তিসঙ্গত হয়নি। তবে অনেকের মতে, এমন সিদ্ধান্তের খুবই প্রয়োজন ছিলো।

সম্প্রতি এ নিয়ে সংবাদ মাধ্যম এবিপিনিউজ এক জরিপ চালিয়েছে। শনিবার দুপর আড়াইটা পর্যন্ত এই জরিপে ৫ হাজার ৬৯৫ জন অংশগ্রহণ করেন। এর মধ্যে মোদি সরকারের সিদ্ধান্তের পক্ষে সমর্থন দিয়েছে ৪৪.৩৪% মানুষ বা ২ হাজার ৫২৫ জন। আর না এর বিপক্ষে ভোট পড়েছে ৩ হাজার ৩৪টি বা ৫৩.২৭% ।

India blocks access to 857 porn sites

তবে মোট ভোটারের ২.৩৯ শতাংশ বা ১৩৬ জন কোন মতামত দেননি।

বিভিন্ন পর্নোসাইট, বিশেষ করে, শিশু পর্নোগ্রাফির সাইট ভারত সরকার বন্ধ করতে পারছে না বলে চলতি বছরের জুলাই মাসে দেশটির সুপ্রিম কোর্ট অসন্তুষ্টি প্রকাশ করে। এরপর টেলিকম কোম্পানি ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের পর্নোসাইট ব্লক করার নির্দেশ দেয়া হয়।

এবিপি নিউজ অবলম্বনে আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন