কাস্টোমাইজ ওএসের ঘোষণা গোল্ডবার্গের

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাহকদের উন্নতমানের সফটওয়্যার সুবিধা দিতে নিজস্ব কাস্টমাইজ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করেছে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড গোল্ডবার্গ। গেলিয়াম ওএস নামের এই অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমকে কাস্টমাইজ করে তৈরি করা হয়েছে।

স্মার্টফোন ও ট্যাব এক্সপোর শেষ দিনে মেলার জন্য নির্ধারিত মঞ্চে গোল্ডবার্গ লিমিটেডের ফার্মওয়্যার ইঞ্জিনিয়ারিং এক্সিকিউটিভ অনিরুদ্ধ অধিকারী গেলিয়াম ওসের নানা দিক তুলে ধরেন।

অনিরুদ্ধ জানান, বিশেষভাবে তৈরি গেলিয়াম ওস স্মার্টফোনের ব্যাটারি ক্ষমতা বাড়িয়ে তুলবে। এতে রয়েছে নিত্য নতুন থিম ব্যবহারের সুবিধা। প্রতি মাসে ওসটির আপডেট দেয়া হবে, যাতে ব্যবহারকারীদের বাগ বা কোন ধরনের সফটওয়্যারজনিত ঝামেলায় মধ্যে পড়তে না হয়। এছাড়া ওসটির ফলে সহজে রুট করা যাবে ডিভাইস।

 

DSC_0456

তবে গেলিয়াম ওএস শুধু গোল্ডবার্গ স্মার্টফোনের জন্য তৈরি করা হয়েছে। গ্রাহকদের উন্নত মানের সফটওয়্যার সুবিধা দিতে এই প্রয়াস।

আয়োজনটিতে গোল্ডবার্গের বিভিন্ন স্মার্টফোন নিয়ে নানান তথ্য জানান প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ কমিনিউটি ম্যানেজার এহসানুল হক নিটোল।

অনুষ্ঠান শেষে স্মার্টফোন মেলায় ক্র্যাচকার্ডে ঢাকা টু সিঙ্গাপুরের টিকেট জয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রতিষ্ঠানটির প্রধান নিবার্হী আবরার রহমান খান। মোহাম্মদ শোয়াব ও রুবিনা আক্তার দম্পতি মেলার দ্বিতীয় দিনে দেশীয় হ্যান্ডসেট ব্র্যান্ডটির ‘ডিসকভারি জেডএল১’স্মার্টফোনটি কিনে ক্র্যাচকার্ড ঘষে সিঙ্গাপুর যাওয়ার টিকেট জিতেন।

এছাড়াও মোস্তফা কামাল নামে আরেক দর্শনার্থী স্মার্টফোন কিনে সিঙ্গাপুর যাওয়া টিকেট পান।

*

*

আরও পড়ুন