ফ্রি অনলাইন সেবা দেবে রবি, অপেরা ও এখানেই

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিনামূল্যে অনলাইন সেবা দিতে জোট বেধে প্রচারণা শুরু করেছে মোবাইল ফোন অপারেটর রবি, ইউরোপিয় ব্রাউজার নির্মাতা প্রতিষ্ঠান অপেরা সফটওয়্যার এবং মোবাইলে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের দেশি ওয়েবসাইট এখানেই ডটকম।

দেশে মোবাইল ব্যবহারকারীদের সহজে ইন্টারনেট ব্যবহারে আগ্রহী করে তুলতে প্রতিষ্ঠান তিনটি দু’সপ্তাহব্যাপী এই প্রচারণা চালাবে।

এই প্রচারণার মাধ্যমে রবি এখানেই ডটকমের ওয়েব পাসের সহায়তায় তার দুই লাখ গ্রাহককে মোবাইলে বিনামূল্যে ডাটা ব্যবহারের সেবা দিবে। গ্রাহকরা মোবাইলে জনপ্রিয় ব্রাউজার অপেরা মিনির মাধ্যমে ওই ওয়েব পাস অফার লিংকে ক্লিক করে এই সেবা পাবেন।

free mobile internet

এ ব্যাপারে এখানেই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শিলেন্দ্রা এ এস নাথান বলেন, বাংলাদেশে ক্রমবর্ধমান হারে ইন্টারনেটের বাজার প্রসারিত হচ্ছে। আমরা চেষ্টা চালাচ্ছি, বাংলাদেশের মানুষকে এখানেই’র মতো মোবাইলবান্ধব ওয়েবসাইটের মাধ্যমে সহজে কেনাবেচা করার সুযোগ তৈরি করে দিতে। একসাথে কাজ করার মাধ্যমে আমরা আশা করছি, অনেক নতুন মোবাইল ব্যবহারকারী ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবে।

অপেরা সফটওয়্যারের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট সুনীল কামাথ বলেন, অপেরা প্রতিনিয়ত চেষ্টা করছে, ইন্টারনেট ব্যবহারে প্রতিকূলতা দূর করে অনেক বেশি মানুষকে এর আওতায় নিয়ে আসতে। এরই অংশ হিসেবে বিনামূল্যে অনলাইন সেবা দিতে জোটবদ্ধ হয়ে এই প্রচারণা চালানো।

রবি গ্রাহকরা তাদের মোবাইল ফোনে অপেরা মিনি ব্রাউজার থেকে ‘ফ্রি ইন্টারনেট কুপন’ আইকনে ক্লিক করলে একটি অ্যাক্টিভেশন পেইজ ওপেন হবে। এখান থেকে এখানেই ফ্রি ব্রাউজিং পাসের মাধ্যমে প্রতিদিন ৫ মেগাবাইট পর্যন্ত বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। তবে এই ফ্রি পাসের মাধ্যমে গ্রাহকরা স্ট্রিমিং কোনো অডিও বা ভিডিও চালাতে পারবেন না। রবি গ্রাহকদের মধ্যে যাদের মোবাইলে অপেরা মিনি ব্রাউজার ইন্সটল করা নেই তারা এই ওয়েবসাইট থেকে অপেরা অ্যাপ ইন্সটল করে নিতে পারবেন।

ইমরান হোসেন মিলন

১ টি মতামত

*

*

আরও পড়ুন