vivo Y16 Project

দামে কম হলেও মানে খারাপ নয় স্ট্রবেরির ফিয়েস্তা

strawberry fiesta_techshohor

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্ড্রয়েড মানে কেবল স্যামসাং গ্যালাক্সি বা সনি এক্সপেরিয়া নয় এখন। বিভিন্ন দেশের কোম্পানি দেশের বাজারের উপযোগী অল্প দামের অ্যান্ড্রয়েড ফোন তৈরি করছে। বাংলাদেশে এক্ষেত্রে এগিয়ে আছে ওয়ালটন ও সিম্ফোনি। এরপরেই আছে স্ট্রবেরি, যারা প্রধানত একেবারে বেসিক লেভেলের ফোন তৈরি করে থাকে। এ কোম্পানির প্রাথমিক কনফিগারেশনের অ্যান্ড্রয়েড ফোন স্ট্রবেরি ফিয়েস্তা।

ডিসপ্লে

 

Techshohor Youtube

প্লাস্টিক অ্যালয় দিয়ে ফোনটি তৈরি করা হয়েছে। এর ক্যাপাসিটিভ ডিসপ্লে ৪ ইঞ্চি, যার রেজুল্যুশন ৪৮০*৮০০ পিক্সেল। রেজুল্যুশন কম হলেও দাম অনুযায়ী ছবির মানে খারাপ নয়।

strawberry fiesta_techshohor

কানেক্টিভিটি

এটি ডুয়াল সিম ও থ্রিজি সাপোর্ট করে। আছে ব্লুটুথ, ওয়াই-ফাই ও মাইক্রোইউএসবি। এফএম রেডিও-ও আছে। সেন্সরের মধ্যে রয়েছে জিপিএস, থ্রিডি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর ও অ্যাক্সিলেরোমিটার।

ক্যামেরা

এর সামনে ও পেছনে দুটি ক্যামেরা আছে। ফ্রন্ট ক্যামেরা ০.৩ মেগাপিক্সেল ও মূল ক্যামেরা ৫ মেগাপিক্সেল। ফ্ল্যাশ নেই। ইমেজ কোয়ালিটি নিয়ে সাধারণ ইউজাররা সন্তুষ্ট থাকবেন।

কনফিগারেশন

মিডিয়াটেক চিপসেটের এ ফোনে রয়েছে সিঙ্গেল কোর ১ গিগাহার্জ প্রসেসর, ৫১২ মেগাবাইট র‍্যাম, ৫১২ মেগাবাইট রম। ৪ গিগাবাইট মেমরি কার্ড বিল্ট-ইন সংযুক্ত করা আছে, বাড়ানো যাবে ৩২ গিগাবাইট পর্যন্ত।

পারফর্ম্যান্স

এটি যেহেতু একেবারেই সাধারণ ব্যবহারের জন্য, তাই তেমন ভারি অ্যাপ্লিকেশন চালানো যাবে না। তবে অ্যান্ড্রয়েড আইসক্রিম স্যান্ডুইচ বেশ মসৃণভাবে কাজ করবে। তাই অ্যান্ড্রয়েডের মজাটুকু পাওয়া যাবে ঠিকই। ব্রাউজিং, গান শোনা, ছবি তোলা ও ভিডিও করা ইত্যাদি মাল্টিমিডিয়া কাজ স্বাচ্ছন্দ্যে করা যাবে। এ ছাড়া প্রয়োজনীয় কিছু অ্যাপ এতে বিল্ট-ইন দেওয়া আছে।

ব্যাটারি

এতে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার-আওয়ার ব্যাটারি রয়েছে, যা প্রায় চার ঘণ্টার মতো টকটাইম দেবে।

আপনি যদি প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড ব্যবহার করতে চান, তাহলে এ ফোনটি দিয়ে শুরু করতে পারেন। এটি পাওয়া যাচ্ছে মাত্র ৬ হাজার টাকায়।

এক নজরে ভালো

–           দাম কম, ডুয়াল সিম

–           সন্তোষজনক ক্যামেরা

এক নজরে খারাপ

–           দুর্বল ডিসপ্লে

–           ব্যাটারি লাইফ কম

*

*

আরও পড়ুন

vivo Y16 Project