অ্যান্ড্রয়েডের জন্য উন্মুক্ত মাইক্রোসফট অফিস অ্যাপ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের জন্য অফিস সফটওয়্যার উন্মুক্ত করেছে মাইক্রোসফট। এতে অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনে এখন থেকে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট সেবা পাওয়া যাবে।

পাঁচ মাস আগে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট অ্যাপের প্রিভিউ সংস্করণ চালু করে গুগল।

বিভিন্ন ব্র্যান্ডের পণ্যে নিজেদের সফটওয়্যারের ব্যবহার বাড়ানোর পরিকল্পনার অংশ হিসেবে অ্যান্ড্রয়েড ফোনের জন্য অফিস সফটওয়্যার অ্যাপ উন্মুক্ত করেছে সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

Microsoft Office apps

এ ব্যাপারে মাইক্রোসফটের অফিস টিমের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট কার্ক কোয়েনিগসবার জানিয়েছেন, অ্যান্ড্রয়েডের জন্য মাইক্রোসফটের ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট অ্যাপগুলো উন্মুক্ত করতে পেরে আমি আনন্দিত।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগলের অনলাইন মার্কেটপ্লেস ‘প্লে স্টোর’ থেকে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট অ্যাপ তিনটি ডাউনলোড করতে পারবেন।

শুধু অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন ও ট্যাবই নয়, অ্যাপলের আইফোন ও আইপ্যাডেও মাইক্রোসফটের অফিস সফটওয়্যারের এই অ্যাপ তিনটি ব্যবহার করা যাবে।

প্রধান প্রধান স্মার্টফোন প্ল্যাটফর্মগুলোর জন্য অ্যাপগুলো উন্মুক্ত করায় ব্যবহারকারীদের ইন্টারনেটে অফিস ৩৬৫ সেবা সাবস্ক্রাইব করার আগ্রহ বাড়বে বলেই আশা করছে মাইক্রোসফট কর্তৃপক্ষ।

কম্পিউটার ওয়ার্ল্ড ও টেকক্রাঞ্চ অবলম্বনে আহমেদ মনসুর

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন