ক্লাউড সেবার পরিসর বাড়াচ্ছে ওরাকল

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্লাউড সেবার পরিসর বাড়াচ্ছে ওরাকল। শুধু তাই নয়, অ্যামাজনের সাথে সরাসরি প্রতিযোগিতা করতে এবার আরও কম মূল্যে এই সেবা দেয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ওরাকল বোর্ডের এক্সিকিউটিভ চেয়ারম্যান এবং সিটিও ল্যারি অ্যালিসন এই ঘোষণা দিয়েছেন।

তার ঘোষণা অনুযায়ী, প্রতিষ্ঠানটির ক্লাউড সেবায় যোগ হচ্ছে এক্সাডাটা, ওরাকল আর্কাইভ স্টোরেজ ক্লাউড, ওরাকল বিগ ডাটা ক্লাউড, ওরাকল ইন্টিগ্রেশন ক্লাউড, ওরাকল মোবাইল ক্লাউড এবং ওরাকল প্রসেস ক্লাউডসহ ২৪ টি’র বেশি নতুন সেবা।

আরও পড়ুন: নতুন প্রজন্মের ইঞ্জিনিয়ার্ড সিস্টেম আনলো ওরাকল

oracle service cloud

এ ব্যাপারে ল্যারি অ্যালিসন বলেন, ওরাকল বিশ্বের একমাত্র প্রতিষ্ঠান যারা ক্লাউড সেবার প্রতিটি স্তরে গ্রাহকদের দ্রুতগতি সম্পন্ন, সমন্বিত এবং মানসম্মত সেবা দিচ্ছে। গত তিন মাসে প্রতিষ্ঠানটি ইন্ডাস্ট্রিতে রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। নতুন আর্কাইভ স্টোরেজ ক্লাউড সেবা প্রতিযোগী প্রতিষ্ঠান অ্যামাজনের সাথে প্রতিযোগিতা করবে। কারণ বাজারে অন্যান্য পণ্যের তুলনায় ওরাকলের পণ্য অনেক বেশি ব্যয় সাশ্রয়ী।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওরাকলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিশ্বব্যাপী ওরাকলের ক্লাউড সেবার পরিসর খুব দ্রুত বাড়ছে। বর্তমানে এক হাজার ৮০০ প্রতিষ্ঠান প্ল্যাটফর্মটি ব্যবহার করছে। এছাড়া গত তিন মাসে প্রতিষ্ঠানটি এ সেবা বিক্রির মাধ্যমে ৪২৬ মিলিয়ন ডলার ব্যবসা করেছে যা তাদের গত বছরের একই সময়ের তুলনায় ২০০ শতাংশ বেশি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও দাবি করা হয়েছে, ওরাকলের ক্লাউড সেবা ব্যবহারের মাধ্যমে বিশ্বব্যাপী দিনে ৭০ মিলিয়নের বেশি ব্যবহারকারী ৩৩ বিলিয়নের বেশি লেনদেন করে থাকেন। এছাড়া এর ১৯ টি ডাটা সেন্টার ৫৪ হাজার ডিভাইস পরিচালনা এবং ৭০০ পেটাবাইটের অধিক ডাটা সংরক্ষণ করছে।

আহমেদ মনসুর

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন