vivo Y16 Project

ডিআইইউয়ের প্রজেক্ট ফেয়ারে সেরা স্টপ মোশন এনিমেশন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) অনুষ্ঠিত হলো ১৩তম কোর্স প্রজেক্ট ফেয়ার-২০১৫। এতে ‘স্টপ মোশন এনিমেশন’ নামের একটি প্রকল্প প্রথম হয়েছে। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় হয়েছে ‘টাইপোগ্রাফিসহ বর্ণমালার বই’ ও ‘রাইট ওয়ে’ নামের আরও দুটি প্রকল্প।

প্রথম হওয়া প্রকল্পটির সদস্যরা হলেন ফারুক হোসেন তন্ময়, জেসিকা জাহান রেহা, হোসেন তারেক ও তৌহিদুল ইসলাম হিমেল।

ফেয়ারটিতে ডিআইইউয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, মাল্টিমিডিয়া টেকনোলজি অ্যান্ড ক্রিয়েটিভ আর্টস, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং ইংরেজি বিভাগের ২৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রজেক্ট ফেয়ারে মোট ১০টি প্রজেক্ট স্থান পায়।

Techshohor Youtube

Project Fair

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র মানব সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে দিনব্যাপী এই ফেয়ারের আয়োজন করা হয়। এতে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও এমিরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম।

প্রধান অতিথি’র বক্তব্যে ড. আমিনুল ইসলাম বলেন, এ ধরনের ফেয়ার শিক্ষার্থীদের ভবিষ্যতে পেশাগত জীবনে দক্ষতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি শিক্ষার্থীদের প্রকল্পগুলি পরিদর্শন করেন এবং তথ্যপ্রযুক্তির প্রয়োগ ও সবোর্চ্চ ব্যবহারের প্রশংসা করেন।

*

*

আরও পড়ুন

vivo Y16 Project