জুমশেপারের মার্কেটপ্লেস শেপবুটস্ট্রেপের যাত্রা শুরু

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক বাজারে শীর্ষস্থানে থাকা বাংলাদেশী প্রতিষ্ঠান জুমশেপার  টেম্পলেট  মার্কেটপ্লেস শেপবুটস্ট্রেপ উন্মুক্ত করেছে। সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে মার্কেটপ্লেসটি উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।

রাজধানীর বসুন্ধরা সিটির গোল্ড ওয়াটার কনভেনশন সেন্টারে আয়োজিত প্রতিষ্ঠানটির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে মার্কেটপ্লেসটি উদ্বোধন করা হয়।

এ ব্যাপারে জুমশেপারে প্রধান নির্বাহী কাউসার আহমেদ টেকশহরডটকমকে বলেন, জুমশেপার ৫ বছর আগে ছোট পরিসরে শুরু করে। কিন্তু এখন এই প্রতিষ্ঠানে অনেকেই চাকরি করছেন।

Techshohor Youtube

joomshaper

তিনি আরও জানান, জুমশেপার বাংলাদেশ থেকে প্রথমবারের মত জুমলার সব চাইতে বড় ইভেন্ট জুমলা ওয়ার্ল্ড কনফারেন্স ২০১৫ সহযোগী পৃষ্ঠপোষক হয়েছে। এই পৃষ্ঠপোষকতা দেশের জন্য সম্মান বয়ে আনবে। এ ধরনের আয়োজনে আগে দেশের কোন প্রতিষ্ঠান সহযোগী হিসেবে পৃষ্ঠপোষকতার সুযোগ পায়নি।

জুমলা ভিত্তিক টেম্পলেট, এক্সটেনশন তৈরি করা ছাড়াও ওর্য়াডপ্রেস ক্লাব থিমিয়াম ও প্রিমিয়াম এইচটিএমএল টেম্পলেট দিয়ে মার্কেটপ্লেস শেপবুটস্ট্রেপ পরিচালনা করা হবে। পরবর্তীতে এতে আরও নতুন সুবিধা যুক্ত করা হবে।

 

অনুষ্ঠানটিতে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান, বিডি জবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর এবং থিমবাকেটের হেড অব আইডিয়াস হাসিন হায়দার ছাড়াও উপস্থিত ছিলেন দেশের প্রযুক্তিক্ষেত্রের আরও অনেক পেশাদার।

*

*

আরও পড়ুন