স্মার্টফোনে আসক্ত মার্কিনীরা!

স্মার্টফোন-টিনএজার-টেক-শহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রে মোবাইল ফোন ব্যবহারকারীদের মধ্যে স্মার্টফোনে আসক্তি বেড়েছে। মার্কিনীদের স্মার্টফোনে সময় ব্যয় করার হার বেড়েছে দ্বিগুণেরও বেশি।

এর মধ্যে দেশটির মেয়েরা ছেলেদের তুলনায় স্মার্টফোনে বেশি সময় ব্যয় করে থাকে। আর ছেলেরা তাদের স্মার্টফোনে মেয়েদের তুলনায় বেশি মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে।

নিলসেন নামে একটি বাজার গবেষণা প্রতিষ্ঠানের চালানো জরিপে এ তথ্য উঠে এসেছে। প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের মোবাইল ফোন ব্যবহারকারীদের উপর তাদের জরিপটি পরিচালনা করেছে।

স্মার্টফোন-টিনএজার-টেক-শহর

জরিপে বলা হয়েছে ২০১২ সালের চতুর্থ প্রান্তিকের তুলনায় গত বছরের একই সময়ে স্মার্টফোনে ব্যবহারকারীরা ৬৩ শতাংশ বেশি সময় ব্যয় করছেন।

২০১২ সাল থেকে বিনোদন মূলক অ্যাপ্লিকেশন গুলোর ব্যবহার বেড়েছে বছরে ১৩ শতাংশ। এর মধ্যে ক্যাশ অব ক্ল্যান বা টেক জায়ান্ট মাইক্রোসফটের মাইক্রাফট গেইমে মাসে গড়ে ১০ ঘন্টা সময় ব্যয় করে থাকেন ব্যবহারকারীরা। এরপর যে অ্যাপে ব্যবহারকারীরা সময় ব্যয় করেন তার মধ্যে উল্লেখযোগ্য হলো মিউজিক।

মার্কিনীদের মধ্যে আফ্রিকান-আমেরিকানরা মাসে ৩০ দশমিক ৩টি অ্যাপ ব্যবহার করেন। আর এতে সময় ব্যয় করে থাকেন মাসে ৪৩ ঘন্টা। যেখানে অন্য আমেরিকানরা মাসে প্রায় সাড়ে ৩৫ ঘন্টা সময় ব্যয় করে থাকেন স্মার্টফোনে।

ইয়াহু নিউজ অবলম্বনে সৌমিক আহমেদ

*

*

আরও পড়ুন