শিক্ষার্থীদের সমাগমে মুখরিত ক্যাম্পাস ক্যারিয়ার উৎসব

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুরু হয়েছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন জব মার্কেটপ্লেস বিডিজবস ডটকমের ‘বিডিজবস ক্যাম্পাস ক্যারিয়ার উৎসব ২০১৫’। এবার রাজধানীর তেজগাঁওয়ের আহসানউল্লাহ ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে উৎসবটি আয়োজন করা হয়েছে।

এই নিয়ে ষষ্ঠবারের মতো ক্যাম্পাস ক্যারিয়ার উৎসব আয়োজন করল বিডিজবস।

মঙ্গলবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক শ্যামল কান্তি বিশ্বাস এবং বিডিজবসের সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার প্রকাশ রায় চৌধুরী।

Techshohor Youtube

bdjobs carrier fair

মেলার প্রথম দিনে আহসানউল্লাহ ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আনাগোনা ছিল চোখে পড়ার মতো। শিক্ষার্থীরা তাদের জীবনবৃত্তান্ত জমা দিচ্ছেন পছন্দের কোম্পানিগুলোতে।

এবারের মেলায় প্রায় ২০টি স্বনামধন্য প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এসব বিশেষায়িত প্রতিষ্ঠানগুলো মেলায় বেশকিছু চাকরির অফার দিচ্ছে।

প্রথম দিনে কোম্পানিগুলো শুধু শিক্ষার্থীদের জীবনবৃত্তান্ত জমা নেবে। দ্বিতীয় দিন সেসব থেকে বাছাই করে সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে চূড়ান্তভাবে চাকরির অফার দেবে কোম্পানিগুলো। এবারের মেলায় ওই কোম্পানিগুলো প্রায় ৭০টি চাকরির অফার করবে বলে জানা গেছে।

বিডিজবসের জেনারেল ম্যানেজার প্রকাশ রায় চৌধুরী বলেন, নতুনদের মধ্যে চাকরি নিয়ে একটা হতাশা এবং ভয় কাজ করে। তারা মনে করেন, অভিজ্ঞতা ছাড়া কোনো চাকরি পাওয়া যায় না। নতুনরা যাতে অভিজ্ঞতা ছাড়াই চাকরির সুযোগ পেতে পারেন সে জন্য এই আয়োজন।

বিডিজবসের ক্যাম্পাস ক্যারিয়ার উৎসবটি আজ বিকেল পাঁচটা এবং বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত চলবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন