vivo Y16 Project

হাইস্কুল প্রোগ্রামিংয়ের ৩৫ বিজয়ী নিয়ে চারদিনের ক্যাম্প অনুষ্ঠিত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ী ৩৫ শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) আয়োজিত চারদিনের ক্যাম্প শেষ হয়েছে।

সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে গত মাসে সারাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

চূড়ান্ত পর্বের কুইজ প্রতিযোগিতায় ৫৯ জনকে পুরস্কার দেয়া হয়। তবে প্রোগ্রামিং প্রতিযোগিতায় জুনিয়র ও সিনিয়র ক্যাটাগরিতে যথাক্রমে ১৬ ও ২০ জন করে মোট ৩৬ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। এর মধ্যে ৩৫ জন বিসিসি ক্যাম্পে যোগ দেয়।

Techshohor Youtube

program camp

 

শিক্ষার্থীদের উৎসাহ দিতে দ্বিতীয় দিন ক্যাম্প পরিদর্শন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং অতিরিক্ত সচিব মোঃ হারুন অর রশিদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষক ও ক্যাম্প পরিচালক হাসনাইন হেইকেল, কোডমার্শাল ফাউন্ডেশনের চেয়ারম্যান মাহমুদুর রহমানসহ অনেকে।

বিসিসিতে অনুষ্ঠিত এ ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিসিসির নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হলে এগিয়ে আসতে হবে তরুণদের। আজকের স্কুলে পড়ুয়া শিশুরাই গড়ে তুলতে পারে আগামীর বাংলাদেশ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা হিসেবে ছিলো রবি আজিয়াটা লিমিটেড ও আনোয়ার ইস্পাত। সহযোগিতায় ছিলো বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও ধাঁনসিড়ি কমিউনিকেশন।  একাডেমিক সহযোগিতায় ছিলো কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল এবং টিভি পার্টনার হিসেবে ছিলো আরটিভি।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন

vivo Y16 Project