৭ সিরিজের ফোন নিয়ে গোল্ডবার্গের যাত্রা

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের সব জায়গার ব্রন্ডব্যান্ড ইন্টারনেট নেই। এমন পরিস্থিতিতে একমাত্র ভরসা মোবাইল ইন্টারনেট। বিশেষ করে গ্রামে ইন্টারনেট ব্যবহারের প্রধান মাধ্যম স্মার্টফোন। তাই দেশে মোবাইল ফোন হ্যান্ডসেট উৎপাদনের দিকে মনোযোগী হতে হবে।

দেশীয় উদ্যোক্তাদের নতুন হ্যান্ডসেট কোম্পানি গোল্ডবার্গের অানুষ্ঠানিক যাত্রা শুরু অনুষ্ঠানে এসব কথা বলেন সরকারের মন্ত্রী ও নীতিনির্ধারকরা। শুক্রবার রাজধানীর এক হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে  তারা দেশেই ফোন তৈরি খাতে বিনিয়োগে উদ্যোক্তাদের প্রতি আহবান জানান।

গোল্ডবার্গ দুই সিরিজের ফিচার ফোন এবং পাঁচ সিরিজের স্মার্টফোন বাজারে এনেছে। এ ব্র্যান্ডের ফোনগুলো ৮০০ টাকা থেকে শুরু করে ১২ হাজার টাকা পর্যন্ত পাওয়া যাবে। কোম্পানিটি চীন থেকে ফোন তৈরি করে এনে দেশের বাজারে বিক্রি করবে।

Screenshot_3
অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, মোবাইল ফোন জীবন যাত্রার মান বদলে দিয়েছে। এখন দামও গ্রাহকদের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে। সরকার এ খাতের বিকাশে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, চীন থেকে এনে নয়, দেশেই মোবাইল হ্যান্ডসেট তৈরিতে মনোযোগী হতে হবে। শুধু তাই নয়, দেশে তৈরি ফোন সেট রফতানির উদ্যোগ নিতে হবে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, খান সন্স গ্রুপের চেয়ারম্যান একেএম আজিজুল রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

গোল্ডবার্গের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকতা আবরার রহমান খান জানান, গ্রাহকের সেবা নিশ্চিত করতে ১৮টি কাস্টমার সার্ভিস সেন্টার চালু করা হয়েছে। বছরের শেষ দিকে গ্রাহকদের চাহিদা অনুযায়ী সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ ও ট্যাবলেট বাজারে আনার পরিকল্পনার কথাও জানান তিনি।

*

*

আরও পড়ুন