উবুন্টুর নতুন ফোন আসছে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের বাজার বাড়ছে প্রতিনিয়ত। এ বাজারে নিজেদের স্থান পাকাপোক্ত করার চেষ্টায় উবুন্টু অপারেটিং সিস্টেমের দ্বিতীয় স্মার্টফোন বাজারে আসছে চলতি মাসে।

উবুন্টু নির্মাতা ক্যানোনিক্যাল লিমিটেড উবুন্টু অপারেটিং সিস্টেমচালিত নতুন ডিভাইসটি বাজারে আনার ঘোষনা দিয়েছে। নতুন এ স্মার্টফোনের নাম রাখা হয়েছে ‘অ্যাকুয়ারিস ই৫ এইচডি’।

মূলত সাশ্রয়ী দামের স্মার্টফোনের প্রতিযোগিতামূলক বাজারে জায়গা করে নিতেই এটি বাজারে এনেছে উবুন্টু। বিশ্লেষকরা ধারণা করেছেন, সাশ্রয়ী দামের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে পাল্লা দেবে ডিভাইসটি।

753x479xaquaris-e5-smartphone.png.pagespeed.ic.Ci7uFNFzx7

আগের উবুন্টু স্মার্টফোনটির ডিসপ্লে ছিলে ৪.৫ ইঞ্চির। তবে নতুন স্মার্টফোনটিতে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে। যার রেজুলেশন হলো ৭২০*১২৮০।

প্রসেসর হিসেবে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১ দশমিক ৩ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর। ইন্টারনাল স্টোরেজ সুবিধার জন্য ডিভাইসটিতে রয়েছে ১৬ গিগাবাইট মেমোরি।

সেলফি ও ভিডিও চ্যাটের জন্য ডিভাইসটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ডুয়েল সিম সুবিধা বৈশিষ্ট্যের ডিভাইসটিতে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ ইত্যাদি সুবিধা।

ইউরোপের বাজারে স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২১৯ ডলার। চলতি মাসে ইউরোপে পাওয়া গেলেও অন্যান্য দেশে কবে পাওয়া যাবে সেই সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন