বেসিস স্টুডেন্টস ফোরামের সেমিনারে আইসিটির সম্ভাবনা জানলেন শিক্ষার্থীরা

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আসন সংখ্যার তুলনায় অধিক ছাত্রছাত্রীর অংশগ্রহণে অনুষ্ঠিত হলো বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) স্টুডেন্টস ফোরামের সেমিনার।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহায়তায় শুক্রবার সেমিনারটি অনুষ্ঠিত হয়।

পেশা হিসেবে তথ্য ও প্রযুক্তিখাতের সংকট ও সম্ভাবনা নিয়ে সেমিনারে আলোচনা করা হয়। পেশাগত জীবনে প্রয়োজনীয় দক্ষতা অর্জন ও বৈশ্বিক প্রতিবন্ধকতা থেকে উত্তরণের কৌশল বিষয়েও বক্তব্য দেয়া হয়।

basis student

 

বেসিস স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক আরিফুল হাসান অপু টেকশহরডটকমকে জানান, প্রত্যাশা অনুযায়ী বেশ সাড়া পেয়েছে আয়োজনটি। প্রায় এক হাজারের অধিক ছাত্রছাত্রী নিবন্ধন করে অংশগ্রহণের জন্য। তবে আসন স্বল্পতার জন্য সবাই অংশগ্রহণ করতে পারেনি।

অপু আরও জানান, তথ্যপ্রযুক্তি খাতে কাজ করতে চায় অনেক শিক্ষার্থী। এই আয়োজনে অংশগ্রহণ করে খাতটি সম্পর্কে ধারণা পেয়েছে তারা।

এ ছাড়া শিক্ষার্থীদের অনুরোধে তিন ঘণ্টার আয়োজনটির সময় এক ঘণ্টা বাড়ানো হয় বলেও জানান তিনি।

প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের প্রাক্তন সভাপতি ও সিএসএলসফটের সহ-প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম রাউলি, বেসিসের যুগ্ম জেনারেল সেক্রেটারি ও অ্যাডভান্সড ইআরপির ব্যবস্থাপক পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, ক্লাউড টিম সিক্স ও ভার্চুস্ট্রিমের পরিচালক মোহাম্মদ জামান এবং ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডঃ সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বেসিস স্টুডেন্টস ফোরাম ইউল্যাব চ্যাপ্টারের মেন্টর ও ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সৌগত বোস।

*

*

আরও পড়ুন