জিপির সিএমও পদে বাংলাদেশি ইয়াসির আজমান

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণফোনের পরিচালনা বোর্ড প্রতিষ্ঠানটির নতুন চিফ মার্কেটিং অফিসার (সিএমও) হিসেবে ইয়াসির আজমানের নাম ঘোষণা করেছে। তিনি চলতি বছরের ১৫ জুন থেকে বর্তমান সিএমও অ্যালান বন্কের স্থলাভিষিক্ত হবেন।

বাংলাদেশের নাগরিক ইয়াসির আজমানের ১৭ বছরের বাণিজ্যিক অভিজ্ঞতা আছে। এর মধ্যে এফএমসিজি এবং টেলিকমে ৫ বছর নির্বাহী ব্যবস্থাপনার কাজ করেছেন তিনি। বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানে বিভিন্ন নেতৃস্থানীয় পদেও তার কাজ করার অভিজ্ঞতা রয়েছে।

এছাড়াও তিনি ২০১৩ সালের জানুয়ারি মাসে টেলিনর গ্রুপের বিতরণ ও ই-বিজনেসের প্রধান হিসেবে যোগ দেন। এ সময় টেলিনরের সকল কোম্পানির জন্য কৌশলগত ও উন্নয়নমূলক ভূমিকা পালন করেন তিনি।

yasir azman

পরিচালনা পরিষদের এই পরিবর্তন সম্পর্কে গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, অ্যালান বন্কে গত তিন বছরে বাজারে ব্যাপক প্রভাব ফেলেছেন এবং প্রতিষ্ঠানের মার্কেট শেয়ারে অবদান রেখেছেন। আশা করছি, ইয়াসির আজমান তার অভিজ্ঞতার সমন্বয়ে পরিবর্তনের নতুন হাওয়া নিয়ে আসবেন এবং বাজারের নতুন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত রাখবেন।

নব নিযুক্ত সিএমও ইয়াসির আজমান বলেন, গ্রামীণফোনকে তার ইন্টারনেট ফর অল লক্ষ্য অর্জনের পরবর্তী স্তরে নিয়ে যেতে প্রধান অংশীদারদের সাথে অধিকতর সহযোগিতা এবং বৃহত্তর ডিজিটাল জগতকে আবিষ্কার করতে চাই।

২০১২ সালের আগস্ট মাসে গ্রামীণফোনের সিএমও হিসেবে যোগ দেন অ্যালান বন্কে। জন মাসের পর থেকে তিনি টেলিনর গ্রুপে নতুন দায়িত্ব নেবেন।

আজমান সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন খাতে চাকরি জীবন শুরু করেন এবং এক পর্যায়ে টেলিনর গ্রুপের ব্যবস্থাপনা পর্যায়ে স্থান করে নেন। তিনি ২০০৭ সালে গ্রামীণফোনের বিক্রয় ও বিতরণ সংগঠন স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং পরবর্তীতে গ্রামীণফোনের হেড অফ ডিস্ট্রিবিউশন হিসেবে কাজ করেন। ভারতের ইউনিনরে সার্কেল বিজনেস হেড এবং ইভিপি হিসেবে যোগ দেয়ার আগে তিনি গ্রামীণফোনের পরিচালক সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন হিসেবে কর্মরত ছিলেন।

গত কয়েক বছর আজমান টেলিনর গ্রুপের হেড অব ডিস্ট্রিবিউশন অ্যান্ড ই-বিজনেস হিসেবে ১৩টি ব্যবসায়িক ইউনিটের জন্য কাজ করার পাশাপাশি ডিজিটাল ডিস্ট্রিবিউশন, গ্রাহক অভিজ্ঞতা, গ্রাহক কেন্দ্রিকতা ইত্যাদি নতুন নিয়ে অভিজ্ঞতা অর্জন করেন।

আজমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ অর্জন করে লন্ডন বিজনেস স্কুল ও আইএনএসইএডি আয়োজিত এক্সিকিউটিভ শিক্ষামূলক প্রোগ্রামে অংশ নেন।

আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন