টেলিনরের নতুন সিইও সিগভে ব্রেক্কে

telenor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেলিনরের নতুন নির্বাহী প্রধান (সিইও) হিসেবে সিগভে ব্রেক্কেকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমান সিইও জন ফ্রেডরিক বাকসাসের স্থলাভিষিক্ত হবেন।

টেলিনরের কার্যনির্বাহী পর্ষদে মঙ্গলবার নতুন সিইও হিসাবে গ্রামীণফোনের চেয়ারম্যান ব্রেক্কের নিয়োগ অনুমোদন করে। তিনি চলতি বছরের ১৭ আগস্ট থেকে কাজ শুরু করবেন।

১৯৯৯ সালে টেলিনরে যোগ দেওয়া ব্রেক্কে দীর্ঘ সময় ধরে টেলিনরের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি টেলিনর গ্রুপের এশিয়া অঞ্চলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রধানের দায়িত্বে রয়েছেন।

telenor

নতুন সিইও নিয়োগের বিষয়ে টেলিনরের চেয়ারম্যান ভেইন অ্যাসার জানান, ব্রেক্কের মতো দক্ষ ও অভিজ্ঞ মানুষকে পেয়ে এশিয়ায় কোম্পানিটি লাভের ধারা অব্যাহত রেখেছে। দীর্ঘ সময়ের আন্তর্জাতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কোম্পানির প্রবৃদ্ধি বাড়াতে তার অনেক অবদান আছে।

টেলিনরের পক্ষ থেকে বলা হয়েছে, ব্রেক্কের সময়ে এশিয়া অঞ্চলে একশো মিলিয়নের বেশি গ্রাহক যুক্ত হয়েছে। আর এর মান আগের চেয়ে অনেক বেড়েছে।

কোম্পানিটি বলছে ব্রেক্কের বাৎসরিক মূল বেতন ৫ দশমিক ৯ মিলিয়ন এবং তার সাথে ৩০ শতাংশ হারে অন্যান্য ভাতা যোগ হবে। অবসরে যাওয়ার পর তাকে অবসর ভাতাও দেওয়া হবে।

এদিকে ১৩ বছর পর বাকসাস কোম্পানিটির সিইও পদ থেকে অবসরে যাচ্ছেন। সর্বশেষ ২০১৪ সালের সেপ্টেম্বরে আবারও তার চাকরির মেয়াদ এক বছর বৃদ্ধি করে টেলিনর।

সিইও হিসেবে নাম ঘোষণার পর ব্রেক্কে বলেন, ৩৩ হাজার কর্মী নিয়ে ইন্টারনেটের ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের কীভাবে আরও ভালো সেবা দেওয়া যায় তা নিয়ে কাজ করে যাচ্ছি। এই চেষ্টা অব্যাহত থাকবে।

ইমরান হোসেন মিলন

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন