জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার নিবন্ধন পর্ব শুরু

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার নিবন্ধন পর্ব শুরু হয়েছে। এতে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে সীমিত সংখ্যক আসনে নিবন্ধনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

‘জানুক সবাই দেখাও তুমি’ স্লোগানকে সামনে রেখে দেশের মোট ৮ টি অঞ্চলে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নিবন্ধন করার সময় শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড বা বেতন রসিদ বা ফলাফল বিবরণীর যে কোন একটি সঙ্গে রাখতে হবে। নিবন্ধন চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

Techshohor Youtube

national high school programing contest

ঢাকা মহানগরের নিবন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগে (সিএসই) চলবে ৬ মে পর্যন্ত। এছাড়া খুলনা, সিলেট, গোপালগঞ্জ, রংপুর, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী অঞ্চলের নিবন্ধন চলবে ১৯ মে পর্যন্ত।

নিবন্ধনের ঠিকানা যথাক্রমে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

এছাড়া চট্টগ্রাম অঞ্চলের নিবন্ধন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ইনডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে এবং রাজশাহী অঞ্চলের নিবন্ধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অফিস, লক্ষ্মীপুর, রাজশাহীতে করা যাবে।

এ প্রতিযোগিতার আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ। সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, ধানসিঁড়ি কমিউনিকেশন। একাডেমিক সহযোগিতায় রয়েছে কোডমার্শাল ও দ্বিমিক কম্পিউটিং স্কুল। পৃষ্ঠপোষকতায় রয়েছে রবি ও আনোয়ার ইস্পাত।

প্রতিযোগিতার বিস্তারিত এই ঠিকানায় জানা যাবে।

আহমেদ মনসুর

*

*

আরও পড়ুন