Techno Header Top and Before feature image

১৬ প্রতিবন্ধীকে চাকরি দিলো ক্রিয়েটিভ আইটি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশেষ প্রশিক্ষণ দিয়ে ১৬ জন প্রতিবন্ধীর জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করলো ক্রিয়েটিভ আইটি লিমিটেড। বুধবার এক আয়োজনে মাধ্যমে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেয়া হয়।

পেশাদার আউটসোর্সিং কাজের জন্য যোগ্য বিবেচিত হওয়ায় তাদের হাতে নিয়োগপত্র তুলে দেন তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার।

এ ব্যাপারে এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্রিয়েটিভ আইটির পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বশেষ আদমশুমারি অনুযায়ী দেশে দেড় কোটির ওপর প্রতিবন্ধী মানুষ আছেন। সমাজের প্রচলিত ভুল দৃষ্টিভঙ্গি এবং নিয়োগ প্রক্রিয়ায় উদার মানসিকতার অভাবে তারা বেশীরভাগ ক্ষেত্রেই বৈষম্যের শিকার হয়ে আসছেন। এই অবস্থার পরিবর্তনের আশা নিয়ে প্রফেশনাল গ্রাফিক ডিজাইনে ২০ জন বাক ও শ্রবণ প্রতিবন্ধীকে প্রশিক্ষণ দেয়া হয়। এর মধ্যে ১৬ জন সফল অংশগ্রহণকারীকে আন্তর্জাতিক বাজারে পেশাদার আউটসোর্সিং কাজের জন্য মনোনীত করা হয়।

untitled

প্রতিবন্ধীদের হাতে নিয়োগপত্র তুলে দেয়ার সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের মহাপরিচালক স্বপন কুমার রায়, হাই-টেক পার্কের প্রকল্প পরিচালক এ.এন.এম সফিকুল ইসলাম, সিএসআইডির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম, ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান এবং সিইও মোঃ. মনির হোসেন।

ক্রিয়েটিভ আইটির এই উদ্যোগে সহযোগী হিসেবে ছিল তথ্যপ্রযুক্তি বিভাগ, তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রকল্প সাপোর্ট টু ডেভেলপমেন্ট অব কালিয়াকৈর হাইটেক পার্ক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং সেন্টার ফর সার্ভিস অ্যান্ড ডেভেলপমেন্ট (সিএসআইডি)।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন