জাবিতে তথ্যপ্রযুক্তি উৎসব

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হয়েছে জাতীয় তথ্যপ্রযুক্তি উৎসব। আউটসোর্সিং শেখার সহজ উপায়, সাইবার নিরাপত্তা বিষয়ক কর্মশালা, কম্পিউটার প্রোগ্রামিং, ই-টেকনোলজির ব্যবহার, থ্রিডি ও গেইম ডেভেলপমেন্ট, গেইমিং প্রতিযোগিতা ইত্যাদি ইভেন্ট দিয়ে সাজানো হয় উৎসবটি।

শনিবার জাবি আইটি সোসাইটি বিশ্ববিদ্যালয়টির জহির রায়হান মিলনায়তনে দুই দিনব্যাপী এই উৎসবের আয়োজন করে।

উৎসবের দ্বিতীয় দিন উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তথ্যপ্রযুক্তিতে দেশের অগ্রযাত্রা বিস্ময়কর। এ দেশের নতুন প্রজন্মের মেধা বিশ্বমানের। তাদের মেধাকে সঠিকভাবে কাজে লাগানোর ব্যবস্থা করা গেলে দেশ উপকৃত হবে।

untitled

তিনি আরও বলেন, বর্তমান সরকার তথ্য-প্রযুক্তি খাতকে বিশেষ অগ্রাধিকার দিয়েছে। ৭০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ অত্যাধুনিক হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আজকের তরুণরাই বাংলাদেশের আগামীর পথ দেখাবে। সুন্দর আগামী তরুণদের দ্বারাই রচিত হবে।

উৎসবে দেশের প্রায় ১০টি কলেজ ও ৩০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়।

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি শিক্ষায় অবদানের জন্য জেইউআইটিএস এর পক্ষ থেকে শিক্ষাবিদ অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

আয়োজনটিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শরিফ উদ্দিন এবং জনতা ব্যাংকের পরিচালক মোঃ আবু নাসের প্রমুখসহ আরও অনেক।

তুসিন আহমেদ

*

*