জুমলার সম্মেলনে পৃষ্ঠপোষক বাংলাদেশের জুমশেপার

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জুমলা ওয়ার্ল্ড কনফারেন্স’। ৬ থেকে ৮ নভেম্বর তিন দিনব্যাপী আয়োজনটি অনুষ্ঠিত হবে ভারতের বেঙ্গালুরে। জুমলার আন্তর্জাতিক এই সম্মেলনে প্রথমবারের মত সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে অংশগ্রহণ করছে বাংলাদেশের প্রতিষ্ঠান জুমশেপার।

২০১২ সাল থেকে প্রতি বছর বিভিন্ন দেশে জুমলার এই সম্মেলন হয়ে থাকে। এতে জুমলার বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। এতে বিশ্বের নানা দেশে থেকে নানা ডেভেলপাররা অংশগ্রহণ করে থাকেন।

পৃষ্ঠপোষকতার বিষয়ে জুমশেপারের প্রধান নিবার্হী কাউছার আহমেদ টেকশহরডটকমকে জানান, জুমশেপার স্পন্সরশীপের জন্য ৮ লাখ টাকা দিয়েছে। এতে পৃষ্ঠপোষক হিসেবে তিন দিনব্যাপী আন্তর্জাতিক এই সম্মেলনে জুমশেপারের বুথ থাকবে।

আরও পড়ুন: এক ফ্রিল্যান্সারের বিশ্বমানে পৌঁছানোর গল্প জুমশেপার

sponsor-tech-shohor1

তিনি আরও জানান, এই পৃষ্ঠপোষকতা দেশের জন্য সম্মান বয়ে আনবে। এ ধরনের আয়োজনে আগে দেশের কোন প্রতিষ্ঠান সহযোগী পৃষ্ঠপোষকতা করেনি।

জুমলা একটি কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম(সিএমএস)। জুমলাকে ব্যবহার করে খুব সহজেই সম্পূর্ণ নিজস্ব একটি ডাইনামিক ওয়েবসাইট গড়ে তোলা সম্ভব। বেশ কিছু জনপ্রিয় সংস্থার ওয়েবসাইট জুমলা ব্যবহার করছে। এর মধ্যে উলেখযোগ্য হলো হাভার্ড বিশ্ববিদ্যালয়, লিনাক্স ফাউন্ডেশন, জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা মিৎসুবিশি এবং পোর্শে।

আরও পড়ুন:

*

*

আরও পড়ুন